ট্রেন্ডিং খবর

সাহারা রিফান্ড পোর্টালে অনলাইন আবেদন করুন,টাকা ফেরত দিচ্ছে।কি কি ডকুমেন্টস?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

সাহারায় বিনিয়োগ করা বিনিয়োগকারীদের প্রাপ্য টাকা এবার ফিরে পাওয়ার দিন। কারণ কেন্দ্রীয় সমবায় মন্ত্রী অমিত শাহ মঙ্গলবার বেলা 12 টার পরে চালু করলেন সাহারা রিফান্ড পোর্টাল (CRCS Sahara Refund Portal)। Crcs Sahara Refund Portal Online Apply করার মাত্র 45 দিনের মধ্যে বিনিয়োগকারীরা তাদের কষ্টের টাকা অ্যাকাউন্টে ফেরত পেয়ে যাবেন। তবে কীভাবে সাহারা রিফান্ড ফান্ডের মাধ্যমে টাকা ফেরত পওয়া যাবে? সাহারা রিফান্ড ফান্ডের টাকা ফেরত পেতে কি কি ডকুমেন্টস লাগবে? তা আজকের প্রতিবেদনে বিস্তারিত আলোচনা করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

CRCS সাহারা রিফান্ড পোর্টালের মাধ্যমে কারা কারা টাকা ফেরতের জন্য আবেদন করতে পারবেন?

১) Humara India Credit Cooperative Society Limited, Kolkata(হামারা ইন্ডিয়া ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, কলকাতা)।
২) Sahara Credit Cooperative Society Limited, Lucknow(সাহারা ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি,লখনউ)।
৩) Saharayan Universal Multipurpose Society Limited, Bhopal(সাহারায়ান ইউনিভার্সাল মাল্টিপারপাস সোসাইটি লিমিটেড,ভোপাল)।
৪) Stars Multipurpose Cooperative Society Limited, Hyderabad(স্টার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের, হায়দরাবাদ) লগ্নিকারীরা টাকা ফেরত পাওয়ার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

একজন আমানতকারীকে এই টাকা ফেরত পাওয়ার জন্য অনলাইনে আবেদন করার সময় যা যা দিতে হবে?

১) Deposit certificate/ Passbook
২) Claim Request Form
৩) PAN Card (যদি আপনি ৫০ হাজার কিংবা তার উপরে টাকা Claim করতে চান)।

crcs sahara refund portal apply online link / crcs sahara refund portal

১) প্রথমে আপনাকে crcs sahara refund portal এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।


২) এরপর হোমপেজে Depositor Registration অপশনে ক্লিক করলে, নতুন একটি পেজ খুলে যাবে সেখানে আধার কার্ড এর শেষ চারটি সংখ্যা বসিয়ে দিন ও আধার কার্ড এর সাথে যে মোবাইল নাম্বার লিংক আছে তা উল্লেখ করে রেজিষ্ট্রেশন করে ফেলুন।
৩) এরপর আবারও হোমপেজে গিয়ে Depositor Login এ ক্লিক করুন। এরপর বিনিয়োগকারীদের আধার কার্ড নাম্বারের শেষ চারটি সংখ্যা এবং আধার কার্ডের সঙ্গে সংযুক্ত মোবাইল নম্বর বসিয়ে দিন এবং ক্যাপচা কোড উল্লেখ করে Get OTP তে ক্লিক করতে হবে। তারপর রেজিস্ট্রার মোবাইল নাম্বারে ওটিপি আসবে তা বসিয়ে দিয়ে লগইন করুন।
৪) এরপর পরবর্তী পেজে বক্সে টিক মার্ক দিয়ে I agree তে ক্লিক করতে হবে।এরপর পরবর্তী ধাপে আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে সাবমিট করলেই আপনার নাম থেকে শুরু করে বিস্তারিত চলে আসবে।এরপর জিমেইল আইডি বসিয়ে দিয়ে Next করুন।
৫) এরপর পরবর্তী ধাপে Claim করতে হবে,এরজন্য Claim এর তথ্য ভালো ভাবে উল্লেখ করুন, কত টাকা Claim করতে চান, পাশাপাশি ডিপোজিট সার্টিফিকেট আপলোড করে সাবমিট Add Claim এ ক্লিক করুন।
৬) এরপর আপনার সামনে Claim Request From চলে আসবে তা ডাউনলোড করে আপনার পাসপোর্ট সাইজের ফটো বসিয়ে দিয়ে তা আপলোড করুন ও Next এ ক্লিক করুন।
৭) অবশেষে পরবর্তী পেজে Thank You লেখা চলে আসবে এবং সেখানে ক্লেম রিকোয়েস্ট নম্বর (Claim Request Number) দেখা যাবে। এরপর এই নাম্বারটি আপনি ভালো ভাবে লিখে রাখতে হবে যা আপনাকে ভবিষ্যতে অনেকটাই সাহায্য করবে।

সাহারা রিফান্ড পোর্টালে ক্লেইম করার কতদিন পর টাকা ফেরত পাওয়া যাবে?

সাহারা রিফান্ড পোর্টালে আবেদন করার ৪৫ দিনের মধ্যে টাকা একাউন্টে চলে আসবে বিনিয়োগকারীদের। তবে যেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ড নাম্বার লিংক রয়েছে সেই একাউন্টে ক্লেইমের টাকা সরাসরি চলে আসবে।

crcs sahara refund portal apply online link:- ক্লিক

সাহারা রিফান্ড পোর্টালে আবেদন করার সময় কোনো সমস্যা কিংবা কিছু জানার থাকলে কল করুনঃ– Toll Free Numbers: 1800-103-6891
1800-103-6893

Related Articles

Back to top button