লক্ষীর ভান্ডার ৫০০/১০০০ টাকা ও গৃহলক্ষ্মী প্রকল্প ৫০০০ টাকা মাসে,দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

শনিবার তৃণমূল কংগ্রেসের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, ক্ষমতায় এলে গোয়ার প্রত্যেক মহিলাকে আর্থিক সহায়তা করা হবে। গৃহলক্ষ্মী প্রকল্পের আওতায় মাসিক পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে ওই রাজ্যের প্রতিটি মহিলাকে। অর্থাৎ বছরে ৬০ হাজার টাকা পাবেন সেখানকার মহিলারা। জানা গিয়েছে, ওই প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য কোনও নির্দিষ্ট শর্ত নেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বরং সকলেই পাবেন ওই সুবিধা। ক্ষমতায় এলে গোয়ার প্রতিটি পরিবারের গৃহকর্ত্রীর অ্যাকাউন্টে সরাসরি ওই টাকা পাঠাবে তৃণমূল সরকার। এমনটাই ঘোষনা করা হয়েছে জোড়াফুল শিবিরের তরফ থেকে। এর জন্য একটি বিশেষ কার্ডও দেওয়া হবে। গোয়ার প্রতিটি বাড়ি থেকে একজন মহিলা ওই কার্ডের জন্য অ্যাপ্লাই করতে পারবেন।


একুশের নির্বাচনে বাংলায় লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করার পর এবার গোয়ায় গৃহলক্ষ্মী কার্ড। আগামী বছর বিধানসভা ভোটে জিতে সে রাজ্য ক্ষমতায় এলে প্রতি পরিবারের একজন বয়োজ্যেষ্ঠ মহিলাকে মাসে ৫,০০০ টাকা দেওয়া হবে।

গোয়া তৃণমূলের তরফে টুইটারে লেখা হয়েছে, ‘’প্রতিটি পবিবারের মাসিক আয় নিশ্চিত করতে গোয়া তৃণমূল গৃহলক্ষ্মী কার্ড চালু করেছে। এই মাসিক আয় সহায়তা প্রকল্পে প্রতিটি পরিবারের এক জন মহিলাকে মাসে সরাসরি ৫,০০০ টাকা (বছরে ৬০ হাজার) দেওয়া হবে।’’