জমির পর্চা বের করার নিয়ম দেখুন অনলাইনে ২ মিনিটে

জমির পর্চা কিংবা খতিয়ান কিভাবে আবেদন করবেন ও কিভাবে ডাউনলোড করবেন। আপনি এখন খুব সহজেই হাতে থাকা মোবাইল ফোন দিয়ে জমির পর্চার জন্য অনলাইনে আবেদন করে তা অনলাইন থেকেই ডাউনলোড করে নিতে পারবেন। এরজন্য আপনাকে দিতে হবে মাত্র ২০ টাকা।

How To Download Porcha In West Bengal. Jomir Porcha Kivabe Ber Korbo. Porcha Download WB 2022.

নিচের কয়েকটি ধাপ ফলো করলেই, আপনি বাংলার ভূমি ওয়েবসাইট থেকে খুব সহজেই জমির পর্চা আবেদন ও ডাউনলোড করতে পারবেন। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

১) প্রথমে আপনাকে বাংলার ভূমি ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর এখানে Sign Up এ ক্লিক করে নাম,ঠিকানা, মোবাইল নাম্বার, জিমেইল আইডি ও পাসওয়ার্ড বসিয়ে দিয়ে রেজিস্ট্রেশন করে নিন।
৩) এরপর Citizen Option এ ক্লিক করে মোবাইল নাম্বার হলো আইডি ও পাসওয়ার্ড বসিয়ে দিয়ে লগইন করুন।
৪) জমির পর্চা ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে আবেদন করতে হবে। এরজন্য Citizen Option থেকে Service Delivery > ROR Request এ ক্লিক করুন।


৫) এরপর যার খতিয়ান ডাউনলোড করতে চান, তার নাম,ঠিকানা ও খতিয়ান নাম্বার বসিয়ে দিয়ে Calculate Fees এ ক্লিক করে দেখে নিন কত টাকা লাগবে। ১ পেজ হলে ২০ টাকা ২ পেজ ৩০ টাকা আপনি নিচে তা দেখতে পারবেন। এরপর আপনি সেই টাকা অনলাইনে খুব সহজেই পেমেন্ট করে দিতে পারবেন।
৬) এরপর পেমেন্ট হলো কি না তা চেক করার জন্য Application / Recipe Reprint এ ক্লিক করে Application Number বসিয়ে দিয়ে চেক করে নিন।টাকা পেমেন্ট হলো কি না।
৭) এরপর খতিয়ান ডাউনলোড করার জন্য Citizen থেকে GRN Search এ ক্লিক করে Application Number & GRN Number বসিয়ে দিয়ে ডাউনলোড করে নিন।

Website Link:- Apply

Online Apply Video Link:– দেখুন 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক