অনলাইন ইনকাম

ইউটিউব চ্যানেল তৈরি করে আয় করুন লক্ষাধিক টাকা মাসে!এইভাবে দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

বর্তমান দিনে জনপ্রিয় ইনকাম প্লাটফর্ম হলো ইউটিউব(YouTube)।সারা বিশ্ব জুড়ে প্রায় 2,527 মিলিয়ন এর বেশি ইউজার ইউটিউব ভিডিও দেখে থাকে। ইউটিউব থেকে ইনকাম করা যতটা কঠিন মনে হয় কিন্তু ততটাও কঠিন নয়। সামান্য কয়েকটি টিপস ফলো করলেই মাসে লাখ লাখ টাকা (Lakh Lakh Money) ইনকাম করা সহজ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বর্তমান দিনে মুঠোফোন ছাড়া প্রায় মানুষ অচল। ইন্টারনেট জগৎ মানুষকে অনেকটা এগিয়ে নিয়ে গেছে। কেউ ইন্টারনেট অর্থাৎ এই ডিজিটাল মিডিয়াকে হাতে করে লক্ষাধিক টাকা আয় করছে। আবার কেউ বুঝতেই পারছে না কিভাবে তা সম্ভব হয়ে উঠছে!

আজকের প্রতিবেদনে আমরা ইউটিউব থেকে ইনকামের বেশ কয়কটি ধাপ দেখিয়ে দিবো। যা ফলো করে মাসে লক্ষাধিক টাকা আয় করতে পারবেন ঘরে বসে।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার বিভিন্ন উপয়া রয়েছে। কেউ টাকা ইনকাম করছে, ইউটিউব ভিডিও করে।ভিডিও বিভিন্ন ধরনের হতে পারে-তা শিখনীয় ভিডিও কিংবা মানুষকে হাসিয়ে মোটা অংকের টাকা ইনকাম করছে।কেউ আবার দেশ বিদেশ ও ঘুরছে আর তা ভিডিও আকারে মানুষকে দেখিয়ে একসঙ্গে দুটো কাজ করছে। এক নিজে দেশ ভ্রমণের অভিজ্ঞতা অর্জন করছে অপরদিকে লক্ষাধিক টাকা আয় করছে। আবার কেউ অনলাইন এ বিভিন্ন ক্লাস করিয়ে টাকা আয় করছে। অনেকে তো আবার বিভিন্ন Gadgets Unboxing করে দেখিয়ে টাকা ইনকাম করছে।শুধু তাই নয় ইউটিউব এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি আপনার প্রতিভা জনসম্মুখে ভিডিও আকারে তুলে ধরে ভালো মুনাফা অর্জন করতে পারবেন।

অনেক ভিডিওতে দেখত পারবেন কেউ কেউ বিভিন্ন শর্ট ক্লিপ এর ভিডিও ছাড়ছে, যেখান থেকেও আপনি টাকা আয় করতে পারবেন খুব সহজেই।লম্বা কোনো ভিডিও ১ মিনিট আকারে Youtube Short এ Upload করে ভালো টাকা আয় করতে পারবেন।

ইউটিউব থেকে টাকা আয় করার জন্য সর্বপ্রথম ইউটিউবে একটি চ্যানেল তৈরি করতে হবে,যা খুবই সহজ।এরপর সেখানে প্রতিনিয়ত ভিডিও আপলোড করুন, যে সমস্ত ভিডিও করতে আপনি ভালোবাসেন। এরপর যখন আপনার YouTube Channel এ ১০০০ সাবসক্রাইবার ও ৪০০০ ঘন্টা ওয়াচটাইম এর গন্ডি পার করবে।এরপর ইউটিউব চ্যানেল মনেটাইজেশন হয়ে যাবে।তারপর আপনার ইনকাম শুরু হয়ে গেলো।ইউটিউব ইনকাম প্রথমত Google Adsense এর মাধ্যমে পাওয়া শুরু হলেও চ্যানেল বড়ো হওয়ার সাথে সাথে বিভিন্ন কোম্পানি আপনাকে তাদের পণ্য বিক্রি করার জন্য বিভিন্ন Promotional Video তৈরি করতে বলবে।এরজন্য আপনি পাবেন মোটা অঙ্কের টাকা।

Back to top button