টেক টিপস

রেশন কার্ড e-KYC সবার করতে হবে!মেসেজ দিলো খাদ্য দপ্তর,দেখুন আবেদন পদ্ধতি

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

খাদ্য দপ্তরের তরফ থেকে প্রায় সমস্ত রেশন কার্ড গ্রাহকদের রেজিস্ট্রার মোবাইল নাম্বারে SMS পাঠানো হচ্ছে।মেসেজে বলা হচ্ছে “আপনার পরিবারের রেশন কার্ড নাম্বার ***,রেশন কার্ডের সাথে আধার e-kyc-র মাধ্যমে সংযুক্ত করা নেই,এই সদস্যদের, রেশন দোকানে বা পরিদর্শকের অফিসে বা BSK তে গিয়ে নতুন করে আধার সংযুক্ত করতে বলুন – খাদ্য ও সরবরাহ দপ্তর, পশ্চিমবঙ্গ সরকার”।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যদি আপনার রেশন কার্ড e-Kyc করা না থাকে,তাহলে আপনার রেশন কার্ডটি Deactivate হয়ে যাবে। এরফলে রেশন দোকান থেকে খাদ্য সামগ্রী পাওয়ার বন্ধ হয়ে যেতে পারে। তাহলে কিভাবে রেশন কার্ড এর সাথে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক করবেন , তা আজকের প্রতিবেদনে দেখে নেওয়া যাক।আপনি কিন্তু অনলাইনে বাড়িতে বসে মোবাইল ফোন দিয়েই আধার কার্ড মোবাইল নাম্বার লিংক করতে পারবেন খুব সহজেই কয়েক মিনিটের মধ্যেই।

How To Link Ration Card Aadhar Card Number Online / Ration Card e-Kyc / Link Aadhaar with Ration Cards / Link Aadhaar And Mobile No With Ration Card

১) প্রথমে আপনাকে রেশন কার্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের লিংকে ক্লিক করুন।


২) এরপর CITIZEN’S HOME অপশনে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে LINK AADHAAR AND MOBILE NO. WITH RATION CARD – e-kyc অপশনে ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে রেশন কার্ড নাম্বার উল্লেখ করে Search এ ক্লিক করুন।
৫) এরপর নিচে রেশন কার্ড এর তথ্য দেখা যাবে।দেখে নিন রেশন কার্ড e-kyc করা দরকার কি না। যদি দরকার হয় তাহলে নিচে থাকা।Link aadhar and mobile number এ ক্লিক করুন।


৬) এরপর রেশন কার্ড গ্রাহকের আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে Send OTP তে ক্লিক করলে,রেজিস্ট্রার মোবাইল নাম্বারে OTP আসবে তা উল্লেখ করে সাবমিট এ ক্লিক করুন।
৭) এরপর Verify & Submit এ ক্লিক করলে আধার কার্ড রেশন কার্ড লিংক সম্পন্ন হয়ে যাবে।

Ration Card Official Website Link:- Click

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন লিংক

Related Articles

Back to top button