শিক্ষা

কাজী নজরুল ইউনিভার্সিটিতে আইন, হেল্থ সাইন্স সহ বিভিন্ন কোর্সে পড়ার সুযোগ 2024,বিস্তারিত জেনে নিন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরে পড়ার আবেদন বিস্তারিত জানুন:আসানসোল , কাজী নজরুল ইউনিভার্সিটিতে ২০২৪-২৫ শিক্ষাবর্ষে আইন, অ্যানিমেল সায়েন্স এবং অ্যালাইড হেল্থ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে শিক্ষার্থীদের ভর্তিতে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা ২৪ জুন থেকে অনলাইন আবেদন শুরু করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উচ্চশিক্ষা দফতরের নির্দেশিকা অনুযায়ী এই বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন বিষয়ে স্নাতক পর্যায়ে পড়ার সুযোগ রয়েছে।

যেসব বিষয়ে স্নাতক স্তরে পড়তে পারবেন:- অ্যানিমেল‌ সাইন্স ,আইন এবং অ্যালাইড হেল্থ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ। অ্যালাইড হেল্থ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের যেসব কোর্সে ভর্তির সুযোগ রয়েছে:

  • ব্যাচেলর অফ অপটোমেট্রি
  •  ব্যাচেলর অফ ফিজিয়োথেরাপি
  • ব্যাচেলর অফ সায়েন্স ইন মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজি 
  • মেডিক্যাল রেডিয়োলজি অ্যান্ড ইমেজিং টেকনোলজি।

এছাড়াও রয়েছে আইন নিয়ে পড়ার সুযোগ।আইন বিষয়ে আগ্রহী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় অধীনস্থ ক্যাম্পাসেই পড়তে পারবে এবং এর পাশাপাশি দুর্গাপুর ইনস্টিটিউট অফ লিগ্যাল স্টাডিজ , ল কলেজ দুর্গাপুর এবং বিনোদা ল কলেজে ভর্তি হতে পারবে।

পাশাপাশি আরও সুযোগ রয়েছে পাঁচ বছরের ইন্টিগ্রেটেড ব্যাচেলর অফ সায়েন্স ইন অ্যানিমেল সায়েন্স কোর্সে ।

আবেদন করার জন্য যোগ্যতা:-

আইন বিভাগে ভর্তি: কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ৫-বছরের B.A.LL.B (Hons.) এবং B.COM.LL.B (Hons.) প্রোগ্রাম ও ৩-বছরের LL.B (Hons.) প্রোগ্রামে ভর্তির জন্য আবেদন করা যাচ্ছে। আইন বিভাগে ভর্তির জন্য তাঁদের অন্তত ৪৫ শতাংশ নম্বর থাকতে হবে।

আবেদন পদ্ধতি দেখুনঃ-আগ্রহী পরীক্ষার্থীদের https://www.collegeadmission.in/WBCAP/WBCAP.shtml#gsc.tab=0 সেন্ট্রালাইজড অ্যাডমিশন পোর্টাল থেকে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে।

ভর্তি বিষয়ক গুরুত্বপূর্ণ তারিখ:

  1. আবেদন শুরুর তারিখ: ২৪ জুন
  2. আবেদনের শেষ তারিখ: ৭ জুলাই
  3. মেধাতালিকা প্রকাশ: ১২ জুলাই
  4. ভেরিফিকেশন: ৩০ জুলাই – ৬ আগস্ট
  5. ক্লাস শুরু: ৭ আগস্ট ২০২৪।

আবেদন পদ্ধতি,অন্যান্য তথ্য বিস্তারিত জানতে এখানে https://md360news.com/wbcap-centralized-admission-portal-online-apply-2024/ ক্লিক করুন।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button