আজ থেকে PM Kisan টাকা দেওয়া শুরু হলো,এই ৩টি ধাপ ঠিক থাকলে পাবেন 2 হাজার থেকে 10 হাজার,চেক করুন!

Published By: MD 360 NEWS | Updated:

অবশেষে আজ বিকেল থেকে সারা ভারত তথা রাজ্যের কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো শুরু হলো প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার ১৬তম কিস্তির টাকা। প্রধানমন্ত্রী কিষান যোজনার মাধ্যমে ভারত তথা রাজ্যের সকল যোগ্য কৃষকেরা বার্ষিক ৬ হাজার টাকা করে পেয়ে থাকেন সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রধানমন্ত্রী কিষান প্রকল্পের টাকা দেওয়া হয় ৩টি কিস্তিতে। প্রথম কিস্তির টাকা দেওয়া হয় এপ্রিল মাস থেকে জুলাই মাসের মধ্যে, দ্বিতীয় কিস্তি দেওয়া হয় আগস্ট মাস থেকে নভেম্বর মাসের মধ্যে এবং তৃতীয় কিস্তি দেওয়া হয়ে থাকে ডিসেম্বর থেকে মার্চ মাসের মধ্যে। এই তিনটি ধাপে ২ হাজার করে সর্বমোট কৃষকেরা ৬ হাজার টাকা পেয়ে থাকেন।

আজ থেকে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের টাকা সেই সকল কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসবে, যাদের E-KYC Status – Yes রয়েছে এবং যাদের Land Seeding Status -Yes ও Aadhaar Bank Account Seeding – Yes রয়েছে।

PM Kisan এর অফিসিয়াল ওয়েবসাইট এসে Know Your Status এ ক্লিক করে রেজিষ্ট্রেশন নাম্বার উল্লেখ করে চেক করে দেখে নিন এই ৩টি ধাপ Yes রয়েছে নাকি No রয়েছে। যদি কোনো ধাপ No থাকে,তাহলে কিভাবে সেটি Yes করবেন জেনে নিন।

PM Kisan e-KYC Status No, Problem Solve:- প্রথমে আপনাকে PM Kisan এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে, এরপর E-KYC অপশনে ক্লিক করুন। এরপর আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে সার্চে ক্লিক করুন। এরপর মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে Send OTP তে ক্লিক করতেই মোবাইলে OTP আসবে, তা উল্লেখ করে সাবমিট করতেই eKYC Update হয়ে যাবে।

PM Kisan Land Seeding No, Problem Solve: এরজন্য আপনাকে নিকটবর্তী কৃষি অফিসে গিয়ে আপনার জমির খতিয়ান ও আধার কার্ড, ভোটার কার্ড জেরক্স জমা করতে হবে।

Aadhaar Bank Seeding No, Problem: এরজন্য নিকটবর্তী আপনার ব্যাঙ্কের শাখায় গিয়ে আধার কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক করুন।

PM Kisan কত টাকা পেলেন,তা চেক করতে PM Kisan এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে Know Your Status এ ক্লিক করে রেজিষ্ট্রেশন নাম্বার উল্লেখ করে চেক করে নিন। কিংবা PFMS Status Check ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন নাম্বার উল্লেখ করে চেক করুন।

PM Kisan Website Link:- Click 

PFMS Status Check Link:click