চাকরি

STM Kolkata Job 2024: রাজ্যে মাধ্যমিক পাশে চাকরি 2024, আবেদন কিভাবে করবেন দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Calcutta School Of Tropical Medicine Job Vacancy 2024: পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন প্রতিষ্ঠান থেকে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ক্যালকাটা স্কুল অফ ট্রপিকাল মেডিসিন হল, ভারতে ক্রান্তীয় রোগজীবাণু সংক্রান্ত গবেষণার জন্য নির্মিত একটি চিকিৎসাপ্রতিষ্ঠান।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় কর্মী নিয়োগ করা হচ্ছে। যোগ্য ও আগ্রহী প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে Technical Officer, Laboratory Technician & Laboratory Attendant পদে।

Technical Officer, Laboratory Technician & Laboratory Attendant পদে কিভাবে আবেদন করবেন বিস্তারিত দেখুন আজকের প্রতিবেদনে। পাশাপাশি ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন প্রতিষ্ঠান থেকে প্রকাশিত নোটিশে এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষগত যোগ্যতা, বয়স কি চাওয়া হয়েছে দেখে নিন। কর্মরত চাকরি প্রার্থীদের জন্য কোন পদে কত টাকা করে মাসিক বেতন রয়েছে, বিস্তারিত আলোচনা করা হলো আজকের প্রতিবেদনে বিজ্ঞপ্তি সহকারে।

Technical Officer পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 35 হাজার টাকা করে। Laboratory Technician পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 21 হাজার টাকা করে এবং Laboratory Attendant পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন থাকবে 15 হাজার 800 টাকা করে।

টেকনিক্যাল অফিসার ও ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 01/06/2024 তারিখ অনুযায়ী সর্বোচ্চ 60 বছর বয়সের মধ্যে। আর ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/06/2024 তারিখ অনুযায়ী সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 25 বছর বয়সের মধ্যে।

টেকনিক্যাল অফিসার, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট পদে প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে চুক্তিভিত্তিক ভাবে। এই সমস্ত পদে যোগ্য প্রার্থীদের আবেদনের ভিত্তিতে একটি লিস্ট তৈরি হবে এরপর Gmail/Phone Call এর মাধ্যমে MCQ পরীক্ষা নেওয়া হবে, বিশদে জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি ভালো ভাবে দেখুন।

ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে। এর পাশাপাশি যেকোনো সরকারি প্রতিষ্ঠান বা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ল্যাবরেটরি কৌশল এবং পশু যত্নে এক বছরের প্রশিক্ষণের শংসাপত্র থাকতে হবে ও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা থাকতে হবে। আর টেকনিক্যাল অফিসার এবং ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে আবেদন করার জন্য B.Sc থাকতে হবে ও আরও কিছু অভিজ্ঞতা ও কোর্স করা থাকতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই টেকনিক্যাল অফিসার, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট পদে আবেদনের যোগ্যতা ভালো ভাবে দেখে নিন বিজ্ঞপ্তি থেকে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য বিজ্ঞপ্তির শেষের পেজে থাকা আবেদন পত্র প্রিন্ট করে ডকুমেন্টস সহকারে নিজে গিয়ে কিংবা স্পিড পোস্ট অথবা কুরিয়ারের মাধ্যমে TO The Director, School of Tropical Medicine, Kolkata, 108, C. R. Avenue, Kolkata – 700073 এই ঠিকানায় জমা করুন 26/06/2024 তারিখের মধ্যে।

Calcutta School Of Tropical Medicine (STM) Technical Officer, Laboratory Technician & Laboratory Attendant Recruitment Notification 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button