সমস্ত পড়ুয়াদের ফ্রিতে মোবাইল কেনার ১০ হাজার টাকা দেওয়া শুরু করলো আজ থেকে,দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দ্যেগে গত ২০২০ সালে রাজ্যের শিক্ষার্থীদের জন্য তরুণের স্বপ্ন প্রকল্প চালু করেন। রাজ্য সরকার অনুমোদিত স্কুল ও মাদ্রাসায় পাঠরত পড়ুয়াদের ট্যাবলেট কম্পিউটার কিংবা স্মার্টফোন কেনার জন্য প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ হাজার টাকা করে প্রদান করা হয় এই প্রকল্পের মাধ্যমে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

2023-2024 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ট্যাবলেট কিংবা স্মার্টফোন কেনার টাকা আজ থেকে দেওয়া শুরু হলো। এর আগে বিকাশ ভবনের তরফ থেকে নোটিশ জারি করে বলা হয়েছিল ৫ই সেপ্টেম্বর থেকে তরুণের স্বপ্ন প্রকল্পের টাকা পাঠানো শুরু হবে। সেই মতো আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষারত্ন এবং সেরা বিদ্যালয় সম্মাননা প্রদান অনুষ্ঠান থেকে তরুণের স্বপ্ন প্রকল্পের টাকা পাঠানোর শুভ সূচনা শুরু করলো।

তরুণের স্বপ্ন প্রকল্প থেকে এবার এর শিক্ষাবর্ষে মোট ৯.৭৭ লক্ষ শিক্ষার্থীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানোর কাজ শুরু হয়ে গেলো। এরজন্য মোট অর্থমূল্য ৯৭৭ কোটি টাকা। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা ক্লাস ৯ এর ছেলে-মেয়েদের সাইকেল দেই বিনা পয়সায় আর ক্লাস ১২ এর পড়ুয়াদের স্মার্টফোন দেই…।”

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন