চাকরি

রাজ্যে মাধ্যমিক পাশে বন দপ্তরে নিয়োগ 2024 নতুন আপডেট! West Bengal Forest Guard Job Update 2024!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

চাকরি প্রার্থীদের জন্য সুখবর! রাজ্যে নিয়োগ করা হচ্ছে প্রায় 1600 টি শূন্যপদে বনকর্মী পদে ও 192 টি শূন্যপদে(Head Forest Guard) প্রধান বনরক্ষী পদে। এই সমস্ত পদে নিয়োগ করবে এবার পাবলিক সার্ভিস কমিশন(PSC)।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বনদপ্তরে কর্মী নিয়োগ করা হতো, ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে। কিন্তু এবার বন দপ্তরের এই সমস্ত পদে কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। এদিন রাজ্যে এদিন মন্ত্রিসভার বৈঠকে বনকর্মী ও বনরক্ষী পদে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে। ফলে হচ্ছে প্রচুর শূন্যপদ রাজ্যে।

ওয়েস্ট বেঙ্গল সার্ভিসেস রিক্রুটমেন্ট অব ফরেস্ট গার্ড অ্যান্ড হেড ফরেস্ট গার্ডের নিয়ম 2024 এর মাধ্যমে এই নিয়োগের ক্ষেত্রে আনা হয়েছে বদল। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে নতুন নিয়ম পাশ হয়েছে, যার ফলে হাজার হাজার চাকরি প্রার্থী উপকৃত হবেন। বনরক্ষী পদে নিয়োগের ক্ষেত্রে আগে যা উচ্চতা ও ছাতির মাপের মানদণ্ড ছিলো, এবার তার থেকে কিছু পরিবর্তন করা হয়েছে অর্থাৎ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন দপ্তরে কর্মী নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। ইতিমধ্যেই আবেদন শুরু হয়নি খুব তাড়াতাড়ি পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যে প্রায় 1700 টি শূন্যপদে বন দপ্তরের Forest Guard ও Head Forest Guard পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

যখনি বিস্তারিত নোটিশের আপডেট চলে আসবে আমরা আপনাদেরকে Md 360 News ওয়েব পোর্টালে সবার আগে জানিয়ে দিবো। তাই আপনা সদা সর্বদা নতুন নতুন চাকরির আপডেট পেতে Md 360 News ওয়েবসাইট ফলো করুন ও বন দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখুন। 

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button