চাকরি

রাজ্যে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের উচ্চ মাধ্যমিক পাশে চাকরি 2024, বেতন 27,500 টাকা! আবেদন কিভাবে করবেন দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে নতুন চাকরির নোটিফিকেশন প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে উচ্চ মাধ্যমিক পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায়। পশ্চিমবঙ্গের সকল আগ্রহী ও যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন পত্র জমা নেওয়া হচ্ছে। ইচ্ছুক প্রার্থীরা(ছেলে-মেয়ে) কিভাবে আবেদন করবেন, দেখে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে নিয়োগ করা হচ্ছে, Junior Clerk, Technical Assistant ও Field Assistant পদে। এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, আবেদন করার জন্য বয়স কত থাকতে হবে, কোন পদে কত টাকা করে মাসিক বেতন রয়েছে, আবেদন পদ্ধতি কি এবং আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত বিজ্ঞপ্তি সহকারে আলোচনা করা হয়েছে আজকের প্রতিবেদনে।

উপরে উল্লেখিত ক্লার্ক, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা সর্বোচ্চ বয়সের ছাড় পাবেন, বয়স হিসেব করা হবে 01/01/2024 তারিখ অনুযায়ী।

Junior Clerk পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন থাকবে Level – 5 অনুযায়ী 27 হাজার 500 টাকা করে। আর এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে। এর পাশাপাশি কম্পিউটার সার্টিফিকেট ও কম্পিউটার টাইপিং স্পীড ভালো থাকতে হবে।

Technical Assistant পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন থাকবে Level – 8 অনুযায়ী 35 হাজার 800 টাকা করে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, B.Sc(Ag/Hort./Hons.) করা থাকতে হবে Botany / Chemistry / Microbiology কিংবা Biotechnology এর উপর।

Field Assistant পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে লেভেল – 7 অনুযায়ী 30 হাজার 300 টাকা করে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, B.Sc(Ag/Hort./Hons./Forestry) করা থাকতে হবে Chemistry/Microbiology/Biotechnology এর উপর এবং B.Tech করা থাকতে হবে Agricultural Engineering এর উপর।

উপরে উল্লেখিত সমস্ত পদে ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে, আবেদন করতে হবে অফলাইনে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন থেকে ভালো ভাবে Essential Qualifications এবং Desirable Qualifications দেখে নিয়ে আবেদন করবেন। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের Demand Draft এর মাধ্যমে ব্যাঙ্কে গিয়ে আবেদন ফি জমা করতে হবে।

আবেদন পদ্ধতি রয়েছে অফলাইনে, এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে তা সঠিকভাবে ফিলাপ করুন। এরপর সমস্ত নথি সহ the office of the Registrar (Recruitment Section), Uttar Banga Krishi
Viswavidyalaya, P.O. Pundibari, Dist. Cooch Behar, Pin-736165, West Benga এই ঠিকানায় 26/07/2024 তারিখের মধ্যে জমা করুন।

Uttar Banga Krishi Viswavidyalaya Junior
Clerk & Assistant Recruitment Notification 2024:- Download

Application Form:- Download

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button