রাজ্যে নতুন করে বন দপ্তরে ফরেস্ট ভলেন্টিয়ার নিয়োগ-আবেদন পদ্ধতি,যোগ্যতা,বেতন বিস্তারিত দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

দীর্ঘদিনের প্রতিজ্ঞার অবসান। রাজ্যে নিয়োগ করা হচ্ছে বন দপ্তরে ফরেস্ট ভলেন্টিয়ার পদে( West Bengal Forest Volunteer Recruitment Notification)। বন দপ্তরে এই কর্মী নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের আগেই আলোচনা হয়েছিল মন্ত্রিসভায়। আর বন দপ্তরে ফরেস্ট ভলেন্টিয়ার নিয়োগ এর সবুজ সংকেত ও দিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে বন দপ্তরের তরফ থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিজ্ঞপ্তিত বলা হয়েছে, বন দপ্তরে ফরেস্ট ভলেন্টিয়ার(Forest Volunteer Job WB) পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। Forest Volunteer পদে কত গুলো শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে? কর্মরত ফরেস্ট ভলেন্টিয়ারদের মাসিক বেতন কত করে দেওয়া হবে,সেটিও অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে মোট ১০০০ শূন্যপদে ফরেস্ট ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ বন দপ্তর। এর আগেও বন সহায়ক পদে কর্মী নিয়োগ এর ফর্ম ফিলাপ হয়েছি। হাজার হাজার প্রার্থী সেখানে আবেদন করেছে,কিন্তু বেশ কিছু কারনে সেই নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে। তবে এই বন দপ্তরে ফরেস্ট ভলেন্টিয়ার পদে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ আলাদা।

ফরেস্ট ভলেন্টিয়ার পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ১২ হাজার টাকা করে। কারা কারা কোন কোন যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। সেই নিয়ে বিস্তারিত অফিসিয়াল ওয়েবসাইটে উল্লেখ করা না হলেও আপনারা নিচের লিংকে ক্লিক করে তা জানতে পারবেন। এছাড়াও যখনি অফিসিয়াল বিস্তারিত আপডেট দেওয়া হবে,আমরা তা নিচের লিংকে জানিয়ে দিবো। তাই লিংকে ক্লিক করে বিস্তারিত জেনে নিন ও প্রতিনিয়ত Md 360 News ওয়েবসাইটটি ফলো করুন।