নতুন প্রকল্প! আধার ভোটার কার্ড থাকলে ১৫০০ টাকা মাসে মাসে ছেলে মেয়ে সবাই! Yuvashree From Fill Up

Published By: MD 360 NEWS | Updated:

শুধুমাত্র কয়েকটি ডকুমেন্টস থাকলেই পাবেন প্রতি মাসে ১ হাজার ৫০০ টাকা করে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের মধ্যে এটি বেশ জনপ্রিয় একটি প্রকল্প। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই এই প্রকল্পে নাম নথিভুক্ত করতে পারবেন। অন্যান্য প্রকল্প কিংবা স্কলারশিপ এর সুবিধা পাওয়ার পাশাপাশি এই প্রকল্পের সুবিধা পাবেন আবেদনকারীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

যদি কেউ বর্তমানে পড়াশোনা চালাচ্ছে কিংবা পড়াশোনা মাঝপথে বিভিন্ন সমস্যার জন্য ছেড়ে দিয়েছে,তবুও এই প্রকল্পে নাম নথিভুক্ত করলে ১৫০০ টাকা মাসে মাসে পাওয়া যাবে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের মধ্যে বেকার ছেলে মেয়েদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্রকল্প, আর তা হলো যুবশ্রী প্রকল্প (Yuvashree Prakalpa)। এই প্রকল্পটি অনেক জন বেকার ভাতা (Bekar Vata) নামেও চেনেন।

কেননা এই প্রকল্প হলো বেকার ছেলে মেয়েদের জন্য, যারা সরকারি চাকরি পাননি এখনো। তাদের হাত খরচের জন্য কিংবা পড়াশোনা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই প্রকল্পের মাধ্যমে ১৫০০ টাকা করে দেওয়া হয়। এই প্রকল্পে যেকোনো ক্লাসের ছেলে-মেয়েরা আবেদন করতে পারবেন। কেউ যদি ক্লাস ৮ পাশ না করেই পড়াশোনা ছেড়ে দিয়েছে,তারও এখানে নাম নথিভুক্ত করতে পারবেন। পাশাপাশি যারা পড়াশোনা চালিয়ে যাচ্ছে কিন্তু কোনো সরকারি চাকরি এখনো পায়নি, তারও এই প্রকল্পের মাধ্যমে সুবিধা নিতে পারবে।

যুবশ্রী প্রকল্প ফর্ম ফিলাপ (Yuvashree Prakalpa Form Fill Up Online) অনলাইন করতে হবে। অনলাইন আবেদন করতে কয়েকটি ডকুমেন্টস হলেই হয়ে যাবে।

Yuvashree Prakalpa Documents / যুবশ্রী প্রকল্প কি কি ডকুমেন্টস লাগবে?

১) নাম ও জন্ম তারিখের প্রমাণ পত্র।
২) বসবাসের প্রমাণপত্র।
৩) জাতিগত শংসাপত্র (যদি থাকে)
৪) প্রতিবন্ধী সার্টিফিকেট (যদি থাকে)
৫) শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র।

Yuvashree From Fill Up Online / Bekar Vata Online apply / Yuvashree Prakalpa Online Apply / যুবশ্রী প্রকল্প ফর্ম ফিলাপ

১) প্রথমে আপনাকে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।


২) এরপর New Enrollment এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে T&C এ ক্লিক করে আবেদন ফর্ম পেজটিতে আসুন।
৪) সঠিক ভাবে নাম,ঠিকানা, বয়স ইত্যাদি উল্লেখ করে আবেদন ফর্মটি ফিলাপ করুন। আর ডকুমেন্টস গুলো 20KB থেকে 100KB এর মধ্যে PDF File এ Upload করুন Website এ।
৫) অবশেষে Final Submit করলেই আবেদন হয়ে যাবে, এরপর কিছুদিনের মধ্যে রেজিস্টার মোবাইল নাম্বারে Id & Password চলে আসবে। এছাড়াও Status Check অপশনে ক্লিক করে Status Check করতে পারবেন।

Website Link:- Click