ডিসেম্বর মাসে সবাই পাবেন ৫ হাজার টাকা দেখুন! কৃষক বন্ধু টাকা কবে ঢুকবে? কৃষক বন্ধু দ্বিতীয় কিস্তির টাকা কবে ঢুকবে?

Published By: MD 360 NEWS | Updated:

ডিসেম্বর মাসে পাবেন ৫০০ কিংবা ১০০০ টাকা নয়, পেতে চলেছেন ৫০০০ টাকা করে। ডিসেম্বর মাসে রাজ্য সরকার দিতে চলছে প্রায় ১ কোটি ১ লক্ষ উপভোক্তা Bank Account এ সর্বোচ্চ ৫ হাজার টাকা করে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের মাধ্যমে দিতে চলেছেন রাজ্যবাসীকে কমপক্ষে ২ হাজার টাকা ও সর্বোচ্চ ৫ হাজার টাকা করে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষি ভাইদের জন্য বিভিন্ন প্রকল্পের পাশাপাশি কৃষক বন্ধু নতুন প্রকল্প চালু করেছেন। এই প্রকল্পের মাধ্যমে সর্বোচ্চ বার্ষিক ১০ হাজার টাকা ও সর্বনিম্ন ৪ হাজার টাকা করে দেওয়া হয়। ইতিমধ্যেই খারিফ মরশুমের টাকা কৃষক বন্ধুদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে।

 

চলতি বছরের খারিফ মরশুমের টাকা পাঠানো হলেও বর্তমানে বাকি রয়েছে রবি মরশুমের টাকা। এই প্রকল্পের টাকা বার্ষিক দুই কিস্তিতে পাঠানো হয়। একটি হলো খারিফ মরশুম আর অপরটি হলো রবি মরশুমে,এই দুই কিস্তিতে।যাদের ১ একর জমি দিয়ে আবেদন করা রয়েছে তারা সকলেই ১০ হাজার টাকা করে পেয়ে থাকে,তাদের Bank Account এ রবি মরশুমে আসতে চলেছে ৫ হাজার টাকা।

রবি মরশুমের কৃষক বন্ধু প্রকল্পেরর টাকা চাষি ভাইদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসতে চলছে ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহের দিকে। রবি মরশুমে প্রায় ১ কোটিরও বেশি কৃষকের Bank Account এ মোট ২ হাজার ৮০০ কোটি টাকা পাঠাতে চলছে নবান্ন। কৃষক বন্ধু প্রকল্পের টাকা চেক করতে,কৃষক বন্ধুর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আধার কার্ড কিংবা ভোটার কার্ড বা মোবাইল নাম্বার ইত্যাদি – যেকোনো একটি নাম্বার উল্লেখ করে সার্চ করলেই দেখতে পারবেন।

Website Link:- Click