ডিসেম্বর মাসে কোন কোন প্রকল্পের টাকা পাবেন দেখুন লিস্টে নাম-৫০০ থেকে ৫ হাজার টাকা পাবেন!

Published By: MD 360 NEWS | Updated:

ডিসেম্বর মাসে রাজ্য সরকার কিংবা কেন্দ্র সরকারের কোন কোন প্রকল্পের টাকা আপনার Bank Account এ আসতে চলেছে দেখে নিন। রাজ্য সরকার হোক বা কেন্দ্র সরকার, দেশবাসী তথা রাজ্যবাসীর জন্য বিভিন্ন প্রকল্প চালু করেছেন, যার সুবিধা সরাসরি এখন উপভোক্তার Bank Account এ চলে আসে। ডিসেম্বর মাসে কোন কোন প্রকল্পের টাকা আপনার খাতায় আসতে চলেছে কিভাবে চেক করবেন, বিস্তারিত আজকের প্রতিবেদনে দেখে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কৃষক বন্ধু প্রকল্প, ডিসেম্বর মাসে চাষি ভাইদের Bank Account এ আসতে চলেছে ৫ হাজার টাকা করে। এই মাসেই দেওয়া হবে আবেদনকারীর Bank Account এ রবি মরশুমের দ্বিতীয় কিস্তির টাকা। কৃষক বন্ধু প্রকল্পের সুবিধা পেতে হলে নিকটবর্তী কৃষি অফিস থেকে ফর্ম সংগ্রহ করে তা ফিলাপ করে জমা করুন। চলতি মাসেই অর্থাৎ ডিসেম্বর মাসেই কৃষক বন্ধু নতুন প্রকল্পের কমপক্ষে ২ হাজার টাকা ও সর্বোচ্চ ৫ হাজার টাকা রাজ্য সরকার পাঠাতে চলেছে।

বয়স্ক ভাতা, ডিসেম্বর মাসে আরও একটি প্রকল্পের টাকা পাবেন আবেদনকারীরা।আর তা হলো বয়স্ক ভাতা কিংবা বৃদ্ধ ভাতা। বয়স্ক ভাতা কিংবা বৃদ্ধ ভাতার মাধ্যমে সরকার উপভোক্তার Bank Account এ প্রতি মাসে মাসে ১ হাজার টাকা করে পাঠিয়ে থাকেন। ডিসেম্বর মাসে আবেদনকারীরা এই প্রকল্পের আওতায় ১ হাজার টাকা করে পাবেন। বয়স্ক ভাতায় আবেদন করার জন্য নিকটবর্তী বিডিও অফিসে যেতে হবে,সেখান থেকে ফর্ম সংগ্রহ করে তা ফিলাপ করে ডকুমেন্টস সহকারে জমা করতে হবে নির্দিষ্ট স্থানেই। বয়স্ক ভাতা কিংবা বৃদ্ধ ভাতায় আবেদন করার জন্য বয়স থাকতে হবে ৬০ বছরের উর্ধ্বে।

Lakshmir Bhandar, ডিসেম্বর মাসে আসতে চলছে সকল মহিলাদের Bank Account এ ৫০০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত। রাজ্য সরকার মহিলাদের জন্য চালু করেছেন লক্ষ্মীর ভান্ডার প্রকল্প, এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রত্যেক মহিলাকে ৫০০ টাকা থেকে ১০০০ টাকা মাসিক দেওয়া হয়ে থাকে। ইতিমধ্যেই সকলেই নভেম্বর মাসের কিস্তি তাদের Bank Account এ পেয়েছে, এখন ডিসেম্বর মাসের টাকা খুব তাড়াতাড়ি Bank Account এ আসতে চলেছে।

বিধবা ভাতা, ডিসেম্বর মাসে আরও একটি প্রকল্পের টাকা পেতে চলছে মহিলারা আর তা হলো বিধবা ভাতার টাকা। যেসমস্ত মহিলারা বিধবা ভাতায় আবেদন করেছে,তাদের Bank Account এ প্রতি মাসে ১০০০ টাকা করে পাঠানো হয় সরকারের তরফ থেকে। ডিসেম্বর মাসে তাদের Bank Account এ আসতে চলেছে ১০০০ টাকা।

প্রতিবন্ধী ভাতা, শুধু বিধবা ভাতা কিংবা বয়স্ক ভাতার টাকা যে আসবো এই মাসে তা নয়! প্রতিবন্ধী ভাতার ও টাকা পেতে চলেছে আবেদনকারীরা চলতি মাসে। সবমিলিয়ে ডিসেম্বর মাসে অনেক প্রকল্পের টাকা উপভোক্তাদের Bank Account এ আসতে চলেছে।