TET 2022 নতুন নোটিশ, সবাই বসতে পারবেন চাকরিতে এবার, দেখুন বিস্তারিত

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

TET 2022 অবশেষে আরও সুখবর দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। আগের নোটিফিকেশন এ জানিয়ে দেওয়া হয়েছিল ২০২০-২২ পর্যন্ত D.El.Ed বা B.Ed কের্স করা থাকলে এবছর TET 2022 পরীক্ষায় বসতে পারবে হবু শিক্ষক শিক্ষিকারা।এরফলে চাকুরী প্রার্থীদের মধ্যে একাংশ আদালতে দারস্থ হতে চেয়েছিল। তার আগেই ফের নতুন নোটিফিকেশন দিয়ে দিলো প্রাথমিক শিক্ষা পর্ষদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানিয়ে দেওয়া হলো যে, নতুন নোটিফিকেশন এ শিক্ষক প্রশিক্ষণ কোর্সে ভর্তি হলেই করা যাবে টেট 2022 পরীক্ষার আবেদন।

NCTE-এর নিয়ম অনুযায়ী 2021-2023 এবং 2022-2024 সেশনে শিক্ষক প্রশিক্ষণ কোর্সে নথিভুক্ত প্রার্থীরা অবশ্যই টেট 2022 পরীক্ষায় বসতে পারবেন।

অবশেষে আজকে নতুন নোটিশ দিয়ে পর্ষদের তরফ থেকে আগের বিজ্ঞপ্তির কিছু নিয়মে পরিবর্তন আনা হলো। পর্ষদ জানিয়ে দিল নতুন টেটে তাঁরাও দিতে পারবে যাঁরা শুধু ট্রেনিং কোর্সে ভর্তি হয়েছে। অর্থাৎ BED বা D.El.Ed কোর্সে ভর্তি হলেই টেট পরীক্ষা দেওয়া যাবে। এর ফলে ১১ই ডিসেম্বর নতুন প্রাথমিক টেটে ২০২০-২০২২, ২০২১-২০২৩ এবং ২০২২-২০২৪ সহ সবাই বসতে পারবেন।

প্রাইমারি টেট ১১ ডিসেম্বর ২০২২, কিভাবে আবেদন করবেন ও যোগ্যতা দেখুন

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক 

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author