আধার কার্ড ডকুমেন্ট আপডেট এবার সম্পূর্ণ বিনামূল্যে বাড়িতে বসে মোবাইল দিয়ে

Published By: MD 360 NEWS | Updated:

আধার কার্ড আপডেট করুন এবার সম্পূর্ণ বিনামূল্যে। Unique Identification Authority of India (UIDAI) এবার আধার কার্ডের ডকুমেন্ট আপডেট সম্পূর্ণ বিনামূল্যে করে দিলেন ৩ মাসের জন্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আধার কার্ড আমাদের বিভিন্ন কাজে দরকার পরে। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পেতে গেলে আমাদের আধার কার্ড নাম্বার দরকার। শুধু তাই নয় ব্যাঙ্ক থেকে শুরু করে লেন দেন ও পরিচয় পত্র হিসাবেও আধার কার্ড আমাদের অনেক দরকারি একটি নথি।

Unique Identification Authority of India (UIDAI) জানিয়ে দিয়েছে প্রতি ১০ বছর অন্তর অন্তর আপনার আধার কার্ড এর ডকুমেন্ট আপডেট করা প্রয়োজন। অবশ্য এর জন্য আগে কিছু টাকা চার্জ দিতো হতো। এখন আপনি সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে পারবেন myaadhaar.uidai.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে।

Aadhar Card Document Update Free Full Process Step by Step Bengali

১) প্রথমে আপনাকে myaadhaar.uidai.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর লগইন এ ক্লিক করে আধার কার্ড নাম্বার ও মোবাইল নাম্বারে আসা OTP বসিয়ে দিয়ে লগইন করুন।
৩) পরবর্তী পেজে Document Update এ ক্লিক করুন।
৪) এরপর আপনার সামনে আপনার নাম,ঠিকানা, জন্ম তারিখ ইত্যাদি বিবরণ দেখা যাবে।এরপর সেটি যাচাই করে দেখে নিতে হবে ঠিক ঠাক রয়েছে কিনা। যদি সবকিছু সঠিক থাকে তাহলে Next এ ক্লিক করুন।

৫) পরবর্তী স্ক্রিনে আবেদনকারীকে ড্রপডাউন তালিকা থেকে পরিচয়ের প্রমান পত্র(POI) ও ঠিকানার প্রমান পত্র(POA) সিলেক্ট করে, তা 2MB এর মধ্যে JPEG,PNG,PDF ফাইলে আপলোড করুন ও সাবমিট করুন।
৬) সাবমিট করলেই আপনার Aadhaar Card Document Update এর রিকোয়েস্ট পাঠানো হয়ে যাবে,এরপর আপনার আধার কার্ড ডকুমেন্ট আপডেট হয়ে যাবে।

আধার কার্ড অফিসিয়াল ওয়েবসাইট লিংক:- Click

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন:- লিংক