আধার কার্ড মোবাইল নাম্বার লিঙ্ক অনলাইনে দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

আধার কার্ড আমাদের এমনি একটি ডকুমেন্টস, যা একসাথে পরিচয় পত্র, বয়সের প্রমাণ পত্র, ঠিকানা প্রমাণ থেকে শুরু করে অনেক কিছুতে সাহায্য করে। শুধু তাই নয় আমাদের আধার কার্ডের সাথে যদি মোবাইল নাম্বার লিংক করা থাকে তাহলে আমরা অনেক ধরনের কাজ বাড়িতে বসে করতে পারি এই আধার কার্ডের মাধ্যমে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনেক সময় আমাদের এমন হয়ে যায় যে,আমরা আধার কার্ড বানিয়েছি ঠিকই কিন্তু আমাদের আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিংক রয়েছে কিনা তা বুঝতে পারি না বা জনতে পারিনা।কিন্তু আপনি খুব সহজেই অনলাইনে চেক করতে পারবেন যে আপনার আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিংক রয়েছে কিনা। এরজন্য নিচের ধাপ গুলো ফলো করুন….

১) প্রথমে আপনাকে আধার কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। আধার কার্ডের বর্তমানে দুটো ওয়েবসাইট চালু রয়েছে। আপনি যে কোনো একটি প্রবেশ করবেন। দুটো ওয়েবসাইট লিংক নিচে দেওয়া হলো….


২) এরপর Verify Aadhaar এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে আপনার আধার কার্ড নাম্বার বসাতে হবে ও নিচে থাকা ক্যাপচার কোর্ড বসিয়ে দিয়ে Proceed To Verify এ ক্লিক করুন।
৪) এরপর আপনার সামনে চলে আসবে যে আপনার আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিংক রয়েছে কিনা। তা আপনি খুব সহজেই দেখে নিতে পারবেন।শুধু তাই নয় এই পদ্ধতি ফলো করে এটাও দেখতে পারবেন যে আপনার আধার কার্ডটি সঠিক নাকি ভুল আধার কার্ড। যদি আধার কার্ড নাম্বার ও ক্যাপচার কোর্ড বসিয়ে দেওয়ার পর পরবর্তী পেজ না আসে তাহলে বুঝতে হবে এটা অরিজিনাল আধার কার্ড না।

আধার কার্ড ১ম ওয়েবসাইটঃক্লিক করুন

আধার কার্ড ২য় ওয়েবসাইটঃ- ক্লিক করুন