আবাস প্লাস ফাইনাল লিস্ট ২০২৩, দ্বিতীয় লিস্ট নাম দেখুন

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

কেন্দ্র সরকার ৬০ শতাংশ টাকা ও রাজ্য সরকার ৪০ শতাংশ টাকা দিয়ে থাকে আবাস প্লাস যোজনায়। যে সমস্ত দরিদ্র পরিবারের ঘর নেই তারা এই আবাস প্লাস যোজনার আওতায় ঘর পেয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবাস প্লাস যোজনার টাকা পাওয়ার তিন মাসের মধ্যে ঘর তৈরি করা শেষ করতে হবে। কয়েকদিন আগেই প্রথম লিস্ট ( Awas Plus Final List 2022-23) প্রকাশিত হয়েছিল। আজকে আবার দ্বিতীয় লিস্ট ( Awas Plus Second List 2022-23) প্রকাশিত হলো।

Awas Plus List এ নাম রয়েছে কি না কিভাবে চেক করবেন? কিংবা আপনার এলাকায় কারা কারা ঘর পেলো আপনি তা খুব সহজেই অনলাইনে চেক করতে পারবেন।

আবাস প্লাস যোজনার টাকা দেওয়া হবে ১ লক্ষ ২০ হাজার টাকা কিংবা ১ লক্ষ ৩০ হাজার টাকা। এটা অনুমান করা যাচ্ছে আগের আবাস যোজনার টাকা দেওয়ার ভিত্তিতে। এই টাকা সুবিধাভোগীরা ৩ টি কিস্তিতে একাউন্টে(Account) পেয়ে যাবে।

আবাস প্লাস যোজনা নতুন লিস্ট ২০২৩, Awas Plus List 2023 West Bengal

১) প্রথমে আপনাকে pmayg.nic.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর আপনাকে Awaassoft এ ক্লিক করতে হবে।
৩) Awaassoft এ ক্লিক করতেই Report অপশন আসবে সেখানে ক্লিক করুন।
৪) এরপর Beneficiary details for verification এ ক্লিক করুন।
৫) পরবর্তী পেজে আপনার রাজ্যের নাম, জেলার নাম, ব্লকের নাম, অঞ্চলের নাম ও কোন সালের লিস্ট দেখতে চান, তা বসিয়ে দিয়ে সাবমিট এ ক্লিক করুন।
৬) এরপর আপনার সামনে ফাইনাল লিস্ট চলে আসবে, কে কে ঘর পাচ্ছে।

Website Link:ক্লিক

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author