প্রধানমন্ত্রী দিচ্ছে ৫ লক্ষ টাকা করে, লিস্টে নাম দেখুন

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

যদি আপনি আয়ুষ্মান ভারত স্কিমের অধীনে আপনার স্বাস্থ্য কার্ড তৈরি করতে চান, তাহলে আজকের পোস্টটি আপনাদের জন্য। সরকার আয়ুষ্মান ভারত প্রকল্পের সকল সুবিধাভোগীদের জন্য একটি নতুন পোর্টাল নিয়ে এসেছে, যার সাহায্যে আপনি আয়ুষ্মান ভারত প্রকল্পে আপনার নাম আছে কিনা চেক করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই নতুন সাইটে, আপনি এখন খুব সহজেই আপনার পুরো পরিবার এবং আপনার পুরো গ্রাম পঞ্চায়েতের/পৌরসভার সমস্ত সুবিধাভোগীদের নামের তালিকা পিডিএফ ফরমাটে ডাউনলোড করতে পারবেন।

মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি 2011 সালে আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করেছিলেন। এই স্কিমের অধীনে, সরকার আপনাকে চিকিৎসার জন্য ৫ লক্ষ টাকা করে দেবে বছরে। এই টাকা আপনাকে হাতে দেওয়া হবে না।চিকিৎসা করে আপনি এই টাকা খরচ করতে পারবেন।

এর জন্য, সরকার আপনাকে একটি স্বাস্থ্য কার্ড দিবে, যার মধ্যে একটি আইডি নম্বর আছে, কার্ডের মধ্যে QR কোডও আছে। এই কার্ড দিয়ে আপনি যেকোনো বেসরকারি হাসপাতালে চিকিৎসা করতে পারবেন ও যে কোনো সরকারি হসপিটালে চিকিৎসা করতে পারবেন।

আর্থ-সামাজিকভাবে পিছিয়ে পড়া শ্রেণির মানুষেরা এই প্রকল্পের সুবিধা পাবেন। প্রায় ১০ কোটি পরিবারের প্রায় ৫০ কোটি মানুষ এই সুবিধা পাবেন। মূল উদ্দেশ্যে, কোনও পিছিয়ে পড়া পরিবার যেন এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত না হয়। এক্ষেত্রে পরিবারের সদস্য সংখ্যার ও বয়সের কোনও লাগাম নেই। ভবিষ্যতে আয়ুষ্মান ভারত প্রকল্পে মধ্যবিত্ত ও উচ্চ মধ্যবিত্তদেরও নিয়ে আসা ভাবনা রয়েছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন।

লিংকঃ-

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author