চাকরি

BSK Recruitment 2024 Update – বাংলা সহায়তা কেন্দ্রে চাকরি,বিস্তারিত দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Bangla Sahayata Kendra Recruitment 2024: বাংলা সহায়তা কেন্দ্রে চাকরির নতুন আপডেট। রাজ্যের বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ করা হয়ে থাকে ডাটা এন্ট্রি অপারেটর পদে Webel Technology Limited এর তরফ থেকে। WTL হলো একটি সরকারি উদ্যোগ কোম্পানি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন দপ্তরে মোট ৩৫৬১ টি বাংলা সহায়তা কেন্দ্র রয়েছে। মুলত এইসমস্ত কেন্দ্রে রাজ্য সরকারের হরেক রকমের প্রকল্পের কাজ গুলো করা হয়ে থাকে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যবাসীকে সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা পৌঁছে দিতে Bangla Sahayata Kendra চালু করেন।

বাংলা সহয়তা কেন্দ্রে চাকরি করার জন্য কি কি যোগ্যতা থাকতে হবে? বাংলা সহায়তা কেন্দ্রে কতগুলো শূন্যপদ ইতিমধ্যেই ফাঁকা রয়েছে? কিভাবে আবেদন করতে হবে? বেতন কাঠামো কি রয়েছে? আজকের প্রতিবেদনে বিস্তারিত দেখে নিন।

পদের নামঃ– বাংলা সহায়তা কেন্দ্র (Bangla Sahayata Kendra) ডাটা এন্ট্রি অপারেটর।
যোগ্যতাঃ– বাংলা সহায়তা কেন্দ্রে চাকরি করার জন্য, আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। পাশাপাশি কম্পিউটার কোর্স করা থাকতে হবে ১ বছরের।
বয়সঃ– ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স থাকতে হবে, বাংলা সহায়তা কেন্দ্রে চাকরি করার জন্য।

বেতনঃ– বাংলা সহায়তা কেন্দ্রে বেতন প্রতি মাসে ১৪ হাজার টাকা করে(Bangla Sahayata Kendra Salary)।
শূন্যপদঃ– ২৯২৮ টি শূন্যপদ ফাঁকা রয়েছে, বাংলা সহায়তা কেন্দ্রে। অর্থাৎ এখনো ১৪৬৪টি বাংলা সহায়তা কেন্দ্র তৈরি হবে রাজ্যে। একটি করে সেন্টার এ দু-জন করে কর্মী নিয়োগ করা হয়ে থাকে।

আবেদন পদ্ধতিঃ– বাংলা সহায়তা কেন্দ্রে আবেদন করতে হবে অনলাইনে(Bangla Sahayata Kendra Online Apply 2024)। এরজন্য wtl অর্থাৎ Webel Technology Limited এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। এরপর Job Vacancy তে ক্লিক করে অনলাইন আবেদন করুন।আবেদন করার সময় একটি সক্রিয় মোবাইল নাম্বার ও জিমেইল আইডি দিয়ে লগইন করতে হবে। এরপর নাম,ঠিকানা,বয়স,আধার কার্ড নাম্বার ইত্যাদি দিয়ে আবেদন করতে হবে।

ডকুমেন্টসঃ
১) সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের কালার ফটো।
২) সিগনেচার আবেদনকারীর।
৩) বয়সের প্রমাণ পত্র।
৪) ঠিকানার প্রমান পত্র।
৫) শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র।
৬) কম্পিউটার সার্টিফিকেট ইত্যাদি।

বিঃদ্রঃ– উপরের সমস্ত তথ্য, আমরা WTL ও BSK এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করেছি। আর বাংলা সহায়তা কেন্দ্রের মাসিক বেতন উল্লেখ করা হয়েছে, বর্তমান বাংলা সহায়তা কেন্দ্রে কর্মরত কর্মীদের বেতনের ভিত্তি করে। বর্তমানে বাংলা সহায়তা কেন্দ্রের নোটিফিকেশন প্রকাশিত না হলেও খুব তাড়াতাড়ি বাংলা সহায়তা কেন্দ্রে কর্মী নিয়োগ এর নোটিফিকেশন প্রকাশিত হচ্ছে। তাই উপরের ডকুমেন্টস গুলো এখন থেকেই আপনাদের কাছে রাখার চেষ্টা করুন।

বাংলা সহায়তা কেন্দ্রের নোটিফিকেশন(Upcoming Notification) ডাউনলোড করার জন্য আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হতে পারেন।

Related Articles

Back to top button