সুখবর টাকা দিচ্ছে সরকার এই প্রকল্পে! আজ থেকে আবেদন করতে বললেন মুখ্যমন্ত্রী এইভাবে!

Published By: MD 360 NEWS | Updated:

কৃষকদের জন্য বড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজকেই আবেদন করুন আর পেয়ে যান মোটা টাকা। শুধু যে কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমেই কৃষকদের ব্যাঙ্কে টাকা পাঠানো হয় তা কিন্তু মোটেও না। এবার এই প্রকল্পের মাধ্যমে আবেদন করতে বললো স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন এই প্রকল্পে যারা নাম নথিভুক্ত করবে,তাদের ব্যাঙ্কে সরাসরি টাকা পাঠিয়ে দিবে রাজ্য সরকার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন,যেসমস্ত কৃষক এই প্রকল্পে নাম নথিভুক্ত করবে তাদের ব্যাঙ্কে সরাসরি পশ্চিমবঙ্গ সরকার টাকা পাঠিয়ে দিবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন যে সমস্ত কৃষক বর্তমানে জমিতে চাষ করেছন,তারা যেন সকলেই নাম নথিভুক্ত করে এই প্রকল্পে, তাহলে রাজ্য সরকার তাদের ব্যাঙ্কে টাকা পাঠিয়ে দিবে।

এই প্রকল্পে নাম নথিভুক্ত করতে গেলে যেসমস্ত ডকুমেন্টস লাগবে তা হলো:-
১) ভোটার কার্ড,
২) আধার কার্ড,
৩) ব্যাঙ্কের পাসবই,
৪) জমির পর্চা/খতিয়ান/পাট্টা/দলিল/ভাগচাষীর প্রমান।
৫) কৃষক বন্ধু আইডি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগেই জানিয়ে দিয়েছে, ১৫ই ডিসেম্বর থেকে রাজ্যে দুয়ারে সরকার ক্যাম্প শুরু হচ্ছে। যারা এখনো বাংলা শস্য বীমায় ফর্ম ফিলাপ করে নি,তারা যেন বাংলা শস্য বীমাতে আবেদন করে। তাহলে সরকার তাদের বাংলা শস্য বীমার টাকা অ্যাকাউন্টে পাঠিয়ে দিবে। এবার অনেক কৃষকের ফসল নষ্ট হয়েছে,তাই তারা সকলেই যেন আবেদন করে বাংলা শস্য বীমায়।

Bangla Shasya Bima Form Download Link:- ক্লিক