ট্রেন্ডিং খবর

আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক ও ভুল সংশোধন করুন লম্বা লাইনে না দাঁড়িয়ে,দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রেশন কার্ড, ভোটার কার্ড কিংবা প্যান কার্ড এর মতো আধার কার্ড ও একটি গুরুত্বপূর্ণ ডকুমেন্টস। যদি সেই আধার কার্ডে নাম,ঠিকানা কিংবা বাবা/স্বামীর নাম ভুল অথবা জন্ম তারিখ সঠিক না থাকে, তাহলে এখন তা আপডেট করুন সহজেই। আধার কার্ড আপডেট করার জন্য আর লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না,সেই দিন শেষ এখন অনলাইনে বুকিং করলেই কেল্লাফতে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আধার কার্ড সংশোধন করার জন্য আধার সেন্টার কিংবা বিভিন্ন পোস্ট অফিস-যেখানে আধার কার্ড এর কাজ হয়ে থাকে সেখানে যেতে হয়। এছাড়াও এখন বিভিন্ন তথ্য মিত্র সেন্টার ও বিভিন্ন ব্যাঙ্কের মধ্যেও আধার কার্ড এর আপডেট কিংবা নতুন আধার কার্ড বানানোর কাজ হয়ে থাকে।

আজকে আমরা আপনাদের শিখিয়ে দিচ্ছি কিভাবে নিজের সময়কে বাঁচিয়ে, নিজের ফাঁকা সময়ে,নিজের ইচ্ছে মতো দিন বের করে আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক কিংবা আধার কার্ডের মোবাইল নাম্বার পরিবর্তন করতে পারবেন। শুধু তাই নয় আপনি চাইলে আপনার আধার কার্ড এর ফটো ও পরিবর্তন করতে পারবেন। এছাড়াও যদি আধার কার্ডে নাম,ঠিকানা, বয়স ইত্যাদি ভুল থাকে তা সংশোধন করতে পারবেন।

আধার কার্ড সেন্টার অনলাইন বুকিং / Aadhaar Appointment Booking Online Bengali / How To Slot Book Aadhar Appointment / book appointment for aadhaar update / book an appointment online / online appointment aadhar card

১) প্রথমে আপনাকে myaadhaar.uidai.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর Book an Appointment এ ক্লিক করুন।


৩) পরবর্তী পেজে Book an Appointment at UIDAI run Aadhaar Seva Kendra থেকে নিকটবর্তী আপনার আধার কেন্দ্র সিলেক্ট করে এগিয়ে যান।


৪) পরবর্তী ধাপে কোন কাজটি করতে চান,আধার কার্ড আপডেট, নাকি নতুন আধার কার্ড আবেদন তা সিলেক্ট করে নিচে মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।


৫) এরপর যার আধার কার্ড আপডেট করতে চাচ্ছেন তার আধার কার্ড নাম্বার ও আধার কার্ডে যা নাম রয়েছে তা উল্লেখ করে দিন।এরপর রাজ্যের নাম,আধার সেবা কেন্দ্র সিলেক্ট করে এগিয়ে যান।
৬) পরবর্তী ধাপে আপনার আধার কার্ডে কি সমস্যা রয়েছে, নাম নাকি ঠিকানা, নাকি বয়স অথবা মোবাইল নাম্বার আপডেট কিংবা ফটো পরিবর্তন ইত্যাদি। আপনি আপনার সমস্যা সিলেক্ট করে তা উল্লেখ করে এগিয়ে যান।
৭) এরপর একটি তারিখ ও সময় সিলেক্ট করুন আপনার ইচ্ছে মতো। তবে অবশ্য লক্ষ্য করতে হবে, চয়েস করা তারিখ ও সময় এর ঘর যেন লাল না থাকে।নাহলে স্লট বুকিং হবে না,যেই তারিখ ও সময়ের বক্সটি সবুজ রয়েছে তা সিলেক্ট করে এগিয়ে যান।


৮) পরবর্তী ও শেষ ধাপে আপনাকে ৫০ টাকা কিংবা ১০০ টাকা পেমেন্ট করতে হবে। Demographic Details Update করতে ১০০ টাকা আর বাকি গুলো সংশোধন করতে ৫০ টাকা লাগবে। পেমেন্ট করে দিতেই আপনি Application Copy পেয়ে যাবেন। তা প্রিন্ট করে আবেদন করার সময় যা ডকুমেন্টস সিলেক্ট করেছেন।সেই সব ডকুমেন্টস এবং আবেদনকারী স্বয়ং নির্দিষ্ট আধার সেন্টারে, নির্দিষ্ট সময়ের ১০/২০ মিনিট আগে উপস্থিত হতে হবে। এরপর সেখানে আধার কার্ড আপডেট করে দিলে ৭ থেকে ৯০ দিনের মধ্যে আধার কার্ড সংশোধন হয়ে যাবে। এরপর নতুন আধার ডাউনলোড করতে পারবেন।

Aadhar Appointment Book Kaise Kare:- ক্লিক

Related Articles

Back to top button