১৫ তারিখ থেকে দুয়ারে সরকার,এবার ১০হাজার টাকা এই প্রকল্পে! দেখুন কবে ক্যাম্প হবে?

Published By: MD 360 NEWS | Updated:

১৫ই ডিসেম্বর থেকে রাজ্য জুড়ে আবারও হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। এবার বেশ কিছু প্রকল্পের সুবিধা পাবেন রাজ্যবাসী। দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে জনগনের কাছে সরাসরি সুবিধা পৌঁছে দেয় রাজ্য সরকার। রাজ্য সরকারের হরেক রকমের প্রকল্পের আবেদন করতে আর দৌড়াতে হয় না এই অফিস থেকে ওই অফিসে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষদের এই হয়রানি থেকে মুক্তি দিতে দুয়ারে সরকার ক্যাম্প চালু করেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দুয়ারে সরকার ক্যাম্পে এক জায়গা অসংখ্য প্রকল্পের সুবিধা পেয়ে থাকেন,রাজ্যবাসী। দুয়ারের সরকার ক্যাম্পে রাজ্য সরকারের প্রায় সমস্ত প্রকল্পের আবেদন করা যায়। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন কিংবা স্বাস্থ্য সাথী কার্ডের ফর্ম ফিলাপ, রেশন কার্ড, জাতিগত শংসাপত্র, জমির পাট্টার আবেদন, বিভিন্ন ভাতার আবেদন ইত্যাদি।

দুয়ারে সরকার ক্যাম্পে এই প্রকল্পে আবেদন করলে পাবেন ৫০০ কিংবা হাজার নয়,পাবেন ১০ হাজার টাকা করে বছরে! হ্যাঁ এই প্রকল্পে রাজ্য সরকার দিচ্ছে ছেলে-মেয়ে সকলকে ১০ হাজার টাকা,এরজন্য থাকতে হবে আধার কার্ড, ভোটার কার্ড, রেশন কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার ও নিজের নামে চাষযোগ্য জমি। আর এই প্রকল্পের নাম হলো কৃষক বন্ধু নতুন প্রকল্প। এছাড়াও দুয়ারে সরকার ক্যাম্পে নানান প্রকল্পের সুবিধা পাবেন।

আপনার এলাকায় কবে দুয়ারে সরকার ক্যাম্প বসবে দেখে নিন নিচের কয়েকটি ধাপ ফলো করুন/ দুয়ারে সরকার ক্যাম্প লিস্ট :- 

১) প্রথমে আপনাকে Duare Sarkar এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের লিংকে ক্লিক করে সরাসরি ওয়েবসাইটে আসুন।

২) এরপর Find Your Camp এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে নিজের জেলার নাম, ব্লক কিংবা মিউনিসিপালিটির নাম,এরপর গ্রাম পঞ্চায়েত কিংবা ওয়ার্ড সিলেক্ট করতেই নিচে চলে আসবে, কোথায় কবে দুয়ারে সরকার ক্যাম্প বসবে।

Duare Sarkar Camp List:- Click