ইন্টার্নশিপে অনলাইন আবেদন করলেই ৫ হাজার টাকা মাসে যোগ দিতেই

দুঃস্থ দরিদ্র পরিবারের বহু মেধাবী ছাত্র-ছাত্রী আর্থিকভাবে পিছিয়ে থাকার নিজেদের প্রতিষ্ঠিত করতে অনেক বাঁধার সম্মুখীন হতে হয়। কিন্তু রাজ্যে ও কেন্দ্র সরকার এই সকল আর্থিক ভাবে পিছিয়ে থাকা পড়ুয়াদের জন্য বিভিন্ন স্কলার্শিপ সহ নানান ব্যবস্থা চালু করেছেন।

এবার রাজ্য সরকার আরও একটি নতুন প্রকল্প চালু করতে যাচ্ছেন, যার মাধ্যমে পড়ুয়ারা মাসে ৫ হাজার টাকা করে পাবেন। আর্নিং উইথ লার্নিং ব্যবস্থা রাজ্যে চালু করার বিষয়ে উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। কিভাবে আবেদন করতে হবে, কি কি বলা হয়েছে নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

WB Internship Job Details:-

পদের নামঃ– ইন্টার্নশিপ

যোগ্যতাঃ– এই পদে আবেদন করতে গেলে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি তে ৬০% নাম্বার পেতে হবে।তবে আবেদন করা যাবে।

ONLINE APPLY LINK:- CLICK

বেতনঃ– প্রতি মাসে ৫ হাজার টাকা করে।

শূন্যপদঃ– ৬ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে যোগ্য পড়ুয়াদের। বাড়ির কাছাকাছি বিভিন্ন দপ্তরে নিয়োগ করা হবে।কাজ হবে, সরকারি প্রকল্প নিয়ে রাজ্যের বিভিন্ন দপ্তরে কাজ করতে হবে।

প্রতি বছর প্রায় ৬০০০ করে ইন্টার্নশিপ নিবে রাজ্য সরকার। তার জন্য মুখ্যসচিব এর অধীনে একটি বোর্ড গঠন করা হবে। সেই বোর্ড এই ইন্টার্নশিপদের নির্বাচন করবে। প্রথমে দুই বছরের জন্য নির্বাচিত হবে এই কাজে।কাজ ভালো করলে মেয়াদ বাড়বে আরও। এখানে নিয়োগ এর অফিসিয়াল নোটিফিকেশন খুব তাড়াতাড়ি প্রকাশিত হবে।

এছাড়াও ইন্টার্ন করার পর মিলবে শংসাপত্র। সেই শংসাপত্রের ভিত্তিতে পরবর্তীকালে স্থায়ীকরণের বিষয়ে চিন্তা-ভাবনা করবে রাজ্য সরকার।

নবান্ন সূত্রে খবর, সব ঠিকঠাক থাকলে, আগামী 7 জুলাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই পোর্টালের উদ্বোধন করবেন । এ বার থেকে ইন্টার্নশিপ করতে আগ্রহী ছাত্রছাত্রীরা এই পোর্টালের মাধ্যমেই আবেদন করতে পারবেন । এই পোর্টালে আবেদনের ভিত্তিতেই ছাত্রছাত্রীদের বিভিন্ন দফতরে নিয়োগ করা হবে (Internship in state projects)।

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপেঃ- যুক্ত হন লিংক