টেক টিপস

রেশন কার্ডে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক এখন মোবাইলে,নতুন অ্যাপস খাদ্য সাথী

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আপনি যদি এখনো পর্যন্ত আপনার রেশন কার্ডের সাথে আধার কার্ড নাম্বার লিংক না করিয়ে থাকেন, তাহলে আপনি কিন্তু রেশন থেকে চাল,আটা/গম,চিনি ইত্যাদি নাও পেতে পারেন। কিন্তু চিন্তার কারন নেই আপনি খুব সহজেই মোবাইল দিয়ে আপনার রেশন কার্ডের সাথে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক করতে পারবেন। রাজ্য খাদ্য দপ্তর নতুন একটি মোবাইল অ্যাপলিকেশন আনলো খাদ্য সাথী আমার রেশন নামে(Khadya Sathi – Aamar Ration),এই অ্যাপসের মাধ্যমে আপনি বিভিন্ন কাজ করতে পারবেন রেশন কার্ডের।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকে আমরা দেখে নিচ্ছি যে কিভাবে খাদ্য সাথী আমার রেশন মোবাইল অ্যাপস(Khadya Sathi Aamar Ration) দিয়ে রেশন কার্ডে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক করবেন অনলাইনে। নিচের সামান্য কয়েকটি ধাপ ফলো করলেই আপনি তা করতে পারবেন, দেখুন…

Link Ration Card Aadhar Card Online With Khadya Sathi Aamar Ration App:-

১) প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে খাদ্য সাথী আমার রেশন অ্যাপসটি ডাউনলোড করতে হবে।
২) এরপর আপনাকে Application টি ওপেন করতে হবে,Open করতেই দেখবেন উপরে কিছু ব্যানার ডান দিক থেকে বাঁদিক বা বাঁদিক থেকে ডানদিকে যাচ্ছে। সেখানে Link Aadhaar With Ration Card নামে একটি ব্যানার রয়েছে সেখানে ক্লিক করুন।

সরকারি চাকরি ও বিভিন্ন আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন👇


৩) এরপর আপনি যার রেশন কার্ডে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক করতে চান তার রেশন কার্ড নাম্বার ও রেশন কার্ড ক্যাটাগরি সিলেক্ট করুন ও সার্চে ক্লিক করুন।


৪) এরপর আপনার সামনে রেশন কার্ডের ডিটেইলস চলে আসবে, সেখানে দেখতে পারবেন যে আপনার রেশন কার্ডের সাথে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক রয়েছে কিনা। না থাকলে Link Ration Card & Mobile Number এ ক্লিক করুন।
৫) এরপর আপনাকে আপনার আধার কার্ড নাম্বার বসিয়ে দিতে হবে ও Send OTP তে ক্লিক করতে হবে। মোবাইলে ওটিপি আসবে তা বসিয়ে দিয়ে সাবমিট করতেই আধার কার্ডের প্রথম পেজটি ফটো সহ দেখা যাবে এর Verify & Submit এ ক্লিক করুন।


৬) এরপর আপনি কোন মোবাইল নাম্বার লিংক করতে চান তা বসিয়ে দিন ও সাবমিট করুন। তাহলেই আপনার রেশন কার্ডের সাথে আধার কার্ড ও মোবাইল নাম্বার লিংক হয়ে যাবে।

Related Articles

Back to top button