আয়কর দপ্তরে সরকারি চাকরি মাধ্যমিক পাশে,বেতন 56 হাজার টাকা! দেখুন আবেদন পদ্ধতি

Published By: MD 360 NEWS | Updated:

ভারত সরকারের আয়কর দপ্তরের (IncomeTax Department) তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। নিয়োগ করা হচ্ছে বিভিন্ন পদে, আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতায়। শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় যোগ্য প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Attendant, Multi-Tasking Staff, Assistant সহ বিভিন্ন পদে। নিয়োগ করা হবে মোট 291 টি শূন্যপদে। এই সমস্ত পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, বেতন কত করে দেওয়া হবে, বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

Multi-Tasking Staff (MTS) ও Canteen Attendant (CA) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ শুধু। আর Stenographer Grade-II (Steno) পদে আবেদন করার জন্যে শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ। এছাড়াও বাকি পদের ক্ষেত্রে আলাদা আলাদা শূন্যপদের কথা উল্লেখ করা হয়েছে, অতএব বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

Stenographer Grade-lI (Steno) ও Tax Assistant (TA) পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। আর Multi-Tasking Staff (MTS) ও Canteen Attendant (CA) পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে। আর আপনি যদি Inspector of Income-tax (ITI) পদেে আবেদন করতে চান, তাহলে বয়স থাকতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। বয়স হিসাব করা হবে 01/01/2023 তারিখের নিরিখে। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

Canteen Attendant (CA) ও Multi-Tasking Staff (MTS) পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে Level 1 অনুযায়ী 18 হাজার টাকা থেকে শুরু করে 56 হাজার 900 টাকা পর্যন্ত। আর Tax Assistant (TA) ও Stenographer Grade-II (Steno) পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে Level 4 অনুযায়ী 25 হাজার 500 টাকা থেকে 81 হাজার 100 টাকা পর্যন্ত। আর Inspector of Income-tax (ITI) পদে চাকরি প্রার্থীদের প্রতি মাসে Level 7 অনুযায়ী 44 হাজার 900 টাকা থেকে শুরু করে 1 লক্ষ 42 হাজার 400 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

উপরে উল্লেখিত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য নিচের লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পদ্ধতি সম্পন্ন করুন। আবেদন করতে পারবেন 19/01/2024 তারিখ পর্যন্ত। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন ভালো ভাবে দেখুন।

Income Tax Sports Quota Recruitment 2023 Notification Download Link:- Click 

Income Tax Sports Quota Recruitment 2023 Apply Online Link :- Apply