ডিসেম্বর মাসে পাবেন কৃষক বন্ধুর ২ হাজার থেকে ৫ হাজার টাকা,দেখুন লিস্টে নাম?

Published By: MD 360 NEWS | Updated:

ডিসেম্বর মাসেই Bank Account এ আসতে চলেছে ৫ হাজার টাকা করে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের কথা চিন্তা করে,তাদের সুবিধার্থে কৃষক বন্ধু প্রকল্প চালু করেন। কৃষক বন্ধু নতুন প্রকল্পের আওতায় বছরে ১০ হাজার টাকা করে, সরাসরি কৃষকেরা তাদের Bank Account এ পেয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

কৃষক বন্ধু প্রকল্পের টাকা বছরে দুই বার দেওয়া হয়ে থাকে,একটি হলো খারিফ মরশুম অপরটি হলো রবি মরশুম। ইতিমধ্যেই খারিফ মরশুমের টাকা কৃষকদের Bank Account এ পাঠিয়ে দেওয়া হয়েছে। বাকি রয়েছে রবি মরশুমের টাকা। আর সেই টাকা পাঠানোর দিনও ঘনিয়ে আসছে। চলতি মাসেই অর্থাৎ ডিসেম্বর মাসেই কৃষকেরা তাদের Bank Account এ ২ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা পেতে চলছে।

কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে বাৎসরিক ১০ হাজার টাকাতেই শেষ নয়! এই প্রকল্পে নাম নথিভূক্ত থাকলে এককালীন ২ লক্ষ টাকা পাওয়া যায়। এরজন্য শর্ত রয়েছে যদি কোনো কৃষক, কৃষক বন্ধু প্রকল্পে নাম নথিভূক্ত করেছে এবং ১৮ থেকে ৬০ বছরের মধ্যে মারা গেছে, তাহলে তাদের পরিবার এককালীন ২ লক্ষ টাকা পাবেন, কৃষক বন্ধু মৃত্যুজনীত প্রকল্পে। এরজন্য অবশ্য নিকটবর্তী কৃষি অফিসে গিয়ে ফর্ম সংগ্রহ করে তা ফিলাপ করে উপযুক্ত ডকুমেন্টস সহকারে জমা করতে হবে।

কৃষক বন্ধু প্রকল্পের টাকা তাদেরই Bank Account এ আসতে চলছে, যাদের Status Approved রয়েছে এবং যাদের Payment Status Account Valid রয়েছে। আপনি সহজেই আপনার কৃষক বন্ধু প্রকল্পের স্ট্যাটাস চেক করতে পারবেন। এরজন্য কৃষক বন্ধু প্রকল্পের ওয়েবসাইট আসুন। এরপর নথিভূক্ত কৃষকের তথ্যে ক্লিক করুন। এরপর যেকোনো একটি ডকুমেন্টস নাম্বার উল্লেখ করে সার্চ করলেই আবেদন এর সমস্ত ডিটেইলস দেখতে পারবেন।

Krishak Bandhu Status Check Link:- ক্লিক