লক্ষ্মীর ভান্ডার সবাই পাবেন,কৃষক বন্ধুর টাকা কবে-জানিয়ে দিলো মুখ্যমন্ত্রী মমতা

Published By: MD 360 NEWS | Updated:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আলিপুরদুয়ার থেকে বিভিন্ন প্রকল্পের কথা ঘোষণা করলেন। লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন রাজ্যের প্রত্যেক পরিবারের সকল মহিলারা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পাবেন। যদি কোনো পরিবারে ৫ জন ও মহিলা থাকে, সেক্ষেত্রে ৫ জন মহিলাই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকে শুধু লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নয়, কৃষক বন্ধু, রুপশ্রী প্রকল্প, কন্যাশ্রী প্রকল্প, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ভবিষ্যতে ক্রেডিট কার্ড, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকে শুরু করে জমির পাট্টা ও খতিয়ান ইত্যাদি সমস্ত প্রকল্পের কিভাবে লাভ পাবেন তা জানিয়ে দিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন,আগামী ১৫ই ডিসেম্বর থেকে ৩০শে ডিসেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে শুরু হতে চলছে দুয়ারে সরকার ক্যাম্প।যারা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে নাম নথিভুক্ত করেনি,তারা যেন এই সময়ের মধ্যে নাম তুলে নেয় নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে। পাশাপাশি যাদের পরিবার এখনো স্বাস্থ্য সাথী কার্ড পায়নি,তারা যেন স্বাস্থ্য সাথী কার্ডের জন্য আবেদন করে দুয়ারে সরকার ক্যাম্পে।

কৃষক বন্ধু প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন যে, আগামী ১২ই ডিসেম্বর থেকে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ৫ হাজার টাকা আসতে চলছে। যারা নাম এখনো তুলেনি, তারা যেন ডকুমেন্টস সহকারে দুয়ারে সরকার ক্যাম্পে যোগাযোগ করে। এবার রবি মরশুমের টাকা ১০১ লক্ষেরও বেশি কৃষক, কৃষক বন্ধুর টাকা পেতে চলছে।