Railway Job 2024: রেলের টিকিট বিক্রি করার জন্য কর্মী নিয়োগ-শুধু মাধ্যমিক পাশে,আবেদন পদ্ধতি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গে মাধ্যমিক পাশ যোগ্যতায় রেলের টিকিট কালেক্টর পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। Eastern Railway এর তরফ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনি যদি ট্রেনের টিকিট বিক্রি পদে আবেদন করতে চান,তাহলে আজকের প্রতিবেদনটি ভালো ভাবে পড়ুন। কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, বেতন কত করে দেওয়া হবে,আবদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত আজকের প্রতিবেদনে দেখে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে টিকিট বিক্রির জন্য হল্ট কন্ট্রাক্টর পদে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আপনি এখানে আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স থাকতে হবে 01/11/2023 তারিখের নিরিখে কমপক্ষে 18 বছর।18 বছর থেকেই ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন পত্র জমা করতে পারবেন।

যে ডিভিশনে নিয়োগ করা হচ্ছে, সেই ডিভিশনের স্থানীয় বাসিন্দা হতে হবে আবেদনকারীরকে। এর পাশাপাশি আবেদনকারীর মেডিকেল সার্টিফিকেট লাগবে ও শারীরিক ভাবে ফিট থাকতে হবে। আবেদন করার পূর্বে ও আরও বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি ভালো ভাবে দেখুন।

টিকিট বিক্রির জন্য যে হল্ট কন্ট্রাক্টর নিয়োগ করা হচ্ছে, এখানে বেতন দেওয়া হবে টিকিট বিক্রির ওপর ভিত্তি করে। অর্থাৎ আপনি যেরকম টিকিট বিক্রি করবেন, সকই ভিত্তিতে আপনার কমিশন আসবে। যত বেশি টিকিট বিক্রি তত বেশি কমিশন পাবেন। আরও বিশদে জানতে বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।

টিকিট কালেক্টর পদে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য Eastern Railway এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে, তা ফিলাপ করে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে ডকুমেন্টস সহকারে। আবেদন করতে হবে 27/12/2023 তারিখের মধ্যে। আবেদন পত্র জমা করার ঠিকানা- The Office Of Sr. Divisional Commercial Manager, Eastern Railway, Asansol (Commercial Section), DRM Office, Eastem Railway, Asansol।

আরও বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুনঃ- ডাউনলোড লিংক