প্রকল্প

ভোটে জিতেই আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিলো 1000 টাকা আপনার ব্যাঙ্কে,চেক করুন টাকা! কে কত টাকা পাবেন দেখুন

ভোটের ফলাফল ঘোষণা হওয়ার 24 ঘন্টা না পেরোতেই আজ পাঠিয়ে দিলো রাজ্য সরকার আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে 1000 টাকা। হ্যাঁ ঠিকই পড়েছেন, তাড়াতাড়ি দেখে নিন বিস্তারিত আজকের প্রতিবেদনে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

গতকাল প্রকাশিত হয়েছে ভোটের ফলাফল 2024। পশ্চিমবঙ্গের জয়জয়কার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের। আর ভোটের জয়ের একদিন পার হতে না হতেই আজ থেকে দেওয়া শুরু হলো সবার ব্যাঙ্ক অ্যাকউন্টে 1000 টাকা করে। পশ্চিমবঙ্গে 42 টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে 29 টি, ভারতীয় জনতা পার্টি পেয়েছে 12 টি আসন ও কংগ্রেস পেয়েছে 1 টি আসন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজ 5ই জুন 2024 তারিখ থেকে রাজ্য সরকার দিচ্ছে 1000 টাকা ও 1200 টাকা করে। গতকালের ভোটের ফলাফলে তৃণমূল কংগ্রেস কোচবিহার, জঙ্গিপুর, বহরমপুর, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, ব্যারাকপুর, দম দম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড বন্দর, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর, হাওড়া, উলুবেরিয়া, শ্রীরামপুর, হুগলি, আরামবাগ, ঘাটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর সহ বীরভূমে জয়লাভ করেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন প্রকল্পের মধ্যে মহিলাদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রকল্প হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার 25 বছরের উর্ধ্বে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাসিক 1000 টাকা ও 1200 টাকা করে পাঠিয়ে থাকেন। সেই প্রকল্পের জুন মাসের টাকা আজ থেকে দেওয়া শুরু হলো। সাধারণত 4 তারিখের মধ্যেই প্রতি মাসে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া হয়ে থাকে, তৃণমূল কংগ্রেসের জয়জয়কারের 24 ঘন্টা না পেরোতেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাঠানো শুরু হয়ে গেলো।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পেয়ে থাকেন পশ্চিমবঙ্গের সকল মহিলারা। আবেদন করার জন্য বয়স থাকতে হবে 25 বছর বয়সের মধ্যে এবং সরকারি চাকরি কিংবা সরকারি পেনশন না পেলে এই প্রকল্পে আবেদনের যোগ্য। এরজন্য অবশ্য দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে আবেদন ফর্ম সংগ্রহ করে তা সঠিকভাবে ফিলাপ করে ডকুমেন্টস সহকারে জমা করতে হয়।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করার জন্য ডকুমেন্টস লাগবে – আধার কার্ড, রেশন কার্ড, পাসপোর্ট সাইজের ফটো, ব্যাঙ্কের পাশবই, স্বাস্থ্য সাথী কার্ড(যদি থাকে) ও SC/ST সার্টিফিকেট( যদি থাকে)। এই প্রকল্পের মাধ্যমে SC/ST পরিবারের মহিলারা মাসিক 1200 টাকা ও জেনারেল কিংবা OBC পরিবারের মহিলারা মাসিক 1000 টাকা করে পেয়ে থাকেন।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হচ্ছে কিংবা আবেদন এপ্রুভ হয়েছে কিনা! তা এখন আপনি অনলাইনে বাড়িতে বসেই চেক করতে পারবেন। এছাড়াও কোনোরকম সমস্যা হলে নিকটবর্তী বিডিও অফিসে কিংবা দুয়ারে সরকার ক্যাম্পে যোগাযোগ করুন।

১) প্রথমে আপনাকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর Track Application এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Application Id/Mobile No/Aadhaar Card Number/Swasthya Sathi Card নং উল্লেখ করে সার্চে ক্লিক করুন।
৪) নিচে সমস্ত তথ্য চলে আসবে, দেখে নিন কোন Bank Account এ টাকা আসবে ও আবেদন এপ্রুভ হয়েছে কিনা।

Lakshmi Bhandar Prakalpa Status Check Online Link:- Check

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button