চাকরি

প্রচুর শূন্যপদে রাজ্যে আরও অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে চাকরি 2024! দেখুন আবেদন পদ্ধতি!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে পশ্চিমবঙ্গ সরকার নতুন করে অঙ্গনওয়াড়ি সহায়িকা ও অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করলো। নিয়োগ করা হচ্ছে আপনার গ্রাম পঞ্চায়েতে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে। এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। উচ্চ মাধ্যমিক পাশে নিয়োগ করা হচ্ছে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন অঙ্গনওয়াড়ি সহায়িকা ও কর্মী পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে আবেদন করার জন্য, কত টাকা করে মাসিক বেতন রয়েছে এই পদে,আবেদন কতদিন পর্যন্ত চলবে বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশ। উচ্চ মাধ্যমিক পাশ থাকলেই আপনি এই পদে আবেদন এর যোগ্য। উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেও এখানে আবেদন করতে পারবেন।

এই পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর এবং সর্বোচ্চ 35 বছর বয়স। বয়স হিসাব করা হবে 01/01/2024 তারিখ অনুযায়ী, এই তারিখের মধ্যে সকল প্রার্থীদের বয়স 18 থেকে 35 বছর বয়সের মধ্যে লাগবে। বয়সের প্রমাণ হিসাবে মাধ্যমিক এডমিট কার্ড দিতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।

এই পদে আবেদন করার জন্য অবশ্যই ভারতের নাগরিক ও প্রার্থীকে মহিলা হতে হবে। আবেদনকারী যে গ্রাম পঞ্চায়েতে অঙ্গনওয়াড়ি কর্মী কিংবা সহায়িকা পদের জন্য আবেদন করবেন, প্রার্থীকে অবশ্যই সেই গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে। নিচের দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিন কোন জায়গায় এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মরত প্রার্থীদের সাম্মানিক ভাতা ও অতিরিক্ত ভাতা সহ মোট 6300 টাকা করে মাসিক পাবেন। আর অঙ্গনওয়াড়ি কর্মী পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে মোট 8250 টাকা। ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। নিচের দেওয়া লিংকে ক্লিক করে অনলাইন আবেদন করুন, আবেদন চলবে 10/02/2024 তারিখ পর্যন্ত।

West Bengal Anganwadi Worker Recruitment Notification:- Download 

West Bengal Anganwadi Worker Online Apply Link:- Click 

Related Articles

Back to top button