বাংলা শস্য বীমা 2024 টাকা দিচ্ছে সরকার,দেখুন লিস্টে নাম এইভাবে অনলাইনে!

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্যের কৃষকদের জন্য খুশির খবর! কৃষক বন্ধু প্রকল্পের পর এবার পেতে চলেছেন বাংলা শস্য বীমার 2024 টাকা। রাজ্য সরকার দিতে চলেছে রাজ্যের কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বাংলা শস্য বীমার টাকা 2024।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সূত্র মারফত পাওয়া খবর, রাজ্যের প্রায় 11 লক্ষ কৃষক এই প্রকল্পের আওতায় টাকা পেতে চলেছেন। বাংলা শস্য বীমার টাকা এবার পেতে চলেছে প্রায় 102 কোটি টাকা রাজ্যের 11 লক্ষ কৃষক।

ইতিমধ্যেই অনেক কৃষক বাংলা শস্য বীমার ফর্ম ফিলাপ নিকটবর্তী কৃষি অফিসে কিংবা দুয়ারে সরকার ক্যাম্পে। তাদের আবেদন খতিয়ে দেখা উপযুক্ত কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাজ্য সরকার দিতে চলেছে বাংলা শস্য বীমার ক্ষতিপূরণের টাকা।

রাজ্য সরকার কৃষকদের জন্য বিভিন্ন প্রকল্প চালু করলেও তাদের মধ্যে অন্যতম হলো কৃষক বন্ধু প্রকল্প ও বাংলা শস্য বীমা। কেননা কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে সর্বোচ্চ 10 হাজার টাকা ও সর্বনিম্ন 4 হাজার টাকা দুই কিস্তিতে রাজ্য সরকার পাঠিয়ে থাকে। রবি মরশুম ও খারিফ মরশুমে৷ সরাসরি কৃষকদের Bank Account এ এই টাকা পাঠানো হয়।

ইতিমধ্যেই পাওয়া খবর অনুযায়ী, রাজ্যের কৃষকেরা পেতে চলেছেন বাংলা শস্য বীমার টাকা ফেব্রুয়ারী মাসের মধ্যে। তবে টাকা কবে দিবে সেই তারিখ সরকারের তরফ থেকে এখনো জানানো হয়নি।

আপনি চাইলে আপনার আবেদন এর স্থিতি অনলাইনে চেক করতে পারবেন Bangla Shasya Bima Website থেকে খুব সহজেই। এছাড়াও কোনো জানার থাকলে ওয়েবসাইটে থাকা হেল্পলাইন নাম্বারে কল করে জানতে পারবেন।

Bangla Shasya Bima Website Link:- ক্লিক