চাকরি

পশ্চিমবঙ্গে ক্লার্ক ও গ্রুপ ডি পদে চাকরি – অষ্টম,মাধ্যমিক ও স্নাতক পাশে 2024! বেতন 58,500 টাকা – আবেদন করুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে ক্লার্ক, গ্রুপ ডি – সহ বিভিন্ন পদে। পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, দেখে নিন আজকের প্রতিবেদনে আবেদন পদ্ধতি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে যে সমস্ত পদে, তা হলো – Upper Division Clerk, Lower Division Clerk, Seal Bailiff, Process Server ও Group-D (Peon/Night-Guard/Farash) পদে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্যের DISTRICT JUDGE থেকে।

উপরে উল্লেখিত পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে কমপক্ষে 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। বয়স হিসেব করা হবে 01/01/2024 তারিখের নিরিখে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সের ছাড় পাবেন।

ক) Upper Division Clerk পদে মাসিক বেতন রয়েছে, Pay Level – 9 অনুযায়ী 28 হাজার 900 টাকা থেকে 74 হাজার 500 টাকা পর্যন্ত।
খ) Lower Division Clerk পদে মাসিক বেতন রয়েছে, Pay Level – 6 অনুযায়ী 22 হাজার 700 টাকা থেকে 58 হাজার 500 টাকা পর্যন্ত।

গ) Seal Bailiff পদে মাসিক বেতন রয়েছে, Pay Level – 6 অনুযায়ী 22 হাজার 700 টাকা থেকে 58 হাজার 500 টাকা পর্যন্ত।
ঘ) Process Server পদে মাসিক বেতন রয়েছে, Pay Level – 5 অনুযায়ী 21 হাজার টাকা থেকে 54 হাজার টাকা পর্যন্ত।
ঙ) Group D (Peon/Nigh-Guard/Farash) পদে মাসিক বেতন রয়েছে, Pay Level – 1 অনুযায়ী 17 হাজার টাকা থেকে 43 হাজার 600 টাকা পর্যন্ত।

Upper Division Clerk পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, স্নাতক পাশ এবং কম্পিউটারে কাজ করার অভিজ্ঞতা ও সার্টিফিকেট থাকতে হবে।

Lower Division Clerk এবং Seal Bailiff পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। এর পাশাপাশি কম্পিউটারে কাজ করার অভিজ্ঞতা ও কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে।

Process Server এবং Group-D পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, অষ্টম শ্রেণি পাশ যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে।

উপরে উল্লেখিত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.calcuttahighcourt.gov.in কিংবা bankura.dcourts.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। অনলাইন আবেদন করতে পারবেন 10/07/2024 তারিখ পর্যন্ত। আবেদনের শেষ তারিখ বৃদ্ধি করা হয়েছে।

West Bengal Group D & Clerk Recruitment Notification 2024:- Download

Date Extended Notice:- Download

West Bengal Group D & Clerk Job Online Apply Link:- Apply

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button