প্রকল্প

রাজ্যে খেলা হবে নতুন প্রকল্প চালু হলো,কি কি সুবিধা পাবেন দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে বিভিন্ন প্রকল্প চালু করেছেন। এবার দুয়ারে সরকার ক্যাম্পে থাকছে নতুন চমক, আরও একটি নতুন প্রকল্প। পশ্চিমবঙ্গ সরকার যে নতুন প্রকল্পের কথা ঘোষণা করেছেন, তা হলো খেলা হবে প্রকল্প(Khala Hobe Prakalpa)।কেন্দ্র সরকারের ১০০ দিনের কাজের প্রকল্পের বিকল্প হিসাবে খেলা হবে প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গরীব খেটে খাওয়া মানুষেরা যাতে ১০০ দিনের কাজ পায় এরজন্যই এই প্রকল্প চালু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দীর্ঘদিন ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে আসছেন, কেন্দ্র সরকার রাজ্যের ১০০ দিনের কাজে টাকা দিচ্ছেন না। গরীব খেটে খাওয়া মানুষদের পরিশ্রমের ১০০ দিনের কাজের টাকা(Money) আটকে দিয়েছেন, যাতে করে তারা এবার থেকে ১০০ দিন না হলেও সম্পূর্ণ বাংলার তহবিলের টাকা থেকে অন্ততপক্ষে চল্লিশ-পঁয়তাল্লিশ দিনের কাজ পায়,তারজন্য খেলা হবে প্রকল্প চালু করেন।

আগামী পয়লা সেপ্টেম্বর ২০২৩ থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন কেন্দ্রগুলিতে আবারও নতুন করে দুয়ারে সরকার ক্যাম্প বসবে।প্রতিটি জেলার ব্লক ও ওয়ার্ড ভিত্তিক বাড়ির নিকটবর্তী ক্যাম্প থেকেই আগ্রহী ব্যক্তিরা দুয়ারে সরকার ক্যাম্পে এই খেলা হবে প্রকল্পের জন্য নাম নথিভুক্ত(Name Registration) করতে পারবেন।এখানে আবেদন করলে আগ্রহী রাজ্য বাসীরা এই প্রকল্পের মাধ্যমে ১০০ দিনের মতো কাজ পেয়ে যাবেন।খেলা হবে প্রকল্পের সুবিধা পেতে উপভোক্তাকে নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন(Apply) করতে হবে।

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন লিংক 

Related Articles

Back to top button