চাকরি

রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশে চাকরি 2024,জাতীয় স্বাস্থ্য মিশনে! ভালো বেতন,দেখুন আবেদন পদ্ধতি?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য প্রধান মেডিকেল অফিসার অফিস থেকে নতুন চাকরির নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে, জাতীয় স্বাস্থ্য মিশন,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে বিভিন্ন পদে চুক্তিভিত্তিক ভাবে। রাজ্যের যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন অনলাইনে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উচ্চ মাধ্যমিক পাশ সহ ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। যে সমস্ত পদে নিয়োগ করা হচ্ছে তা হলো – Cook & Caretaker, Labrotary Technician, Medical Officer in Charge, Nursing in Charge, MO Specialist ( General Surgeon Physician) , Medical Officer, Medical Officer AFHC, Medical Officer UPHC, Community Health Assistant, Accountant, Ophthalmic Assistant, Peer Support সহ বিভিন্ন পদে।

উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, কোন পদে কত টাকা করে মাসিক বেতন রয়েছে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

Cook & Caretaker পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে, সর্বনিম্ন 20 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। আবেদনকারীর বয়স হিসেব করতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী। এই পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন 8(আট) হাজার টাকা করে দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ এবং বাংলা ভাষায় কথা বলা,লেখা ও পড়ার দক্ষতা থাকতে হবে।

Labrotary Technician পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন থাকবে 22 হাজার টাকা করে। শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে, এর পাশাপাশি আরও কিছু যোগ্যতা উল্লেখ করা হয়েছে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।

Ophthalmic Assistant পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন 18 হাজার টাকা করে দেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে এর পাশাপাশি 2 বছরের ডিপ্লোমা করা থাকতে হবে Ophthalmic Assistant বিষয়ে।

Accountant পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন থাকবে 26 হাজার টাকা। শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্নাতক।

Community Health Assistant পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে মাসিক বেতন 13 হাজার টাকা করে দেওয়া হবে। প্রার্থীকে অবশ্যই ANM/GNM পাশ থাকতে হবে Nursing Council থেকে।

এছাড়া আরও বিভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ থেকে। আবেদন করার পূর্বে অবশ্যই নিচের লিংক থেকে নোটিফিকেশন ডাউনলোড করে বিস্তারিত দেখে নিয়ে আবেদন করুন। আবেদন করতে হবে অনলাইনে https://north24parganashealth.org/ এই লিংকে গিয়ে 05/07/2024 তারিখের মধ্যে।

West Bengal North24 Parganas Recruitment Notification 2024:- Download

West Bengal North 24 Parganas Job Online Apply Link:- Click

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button