টেক টিপস

prdtax.wb.gov.in: গ্রাম পঞ্চায়েত Property Tax অনলাইন জমা দিতে পারবেন এখন,দেখুন কিভাবে?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

গ্রাম পঞ্চায়েত কর দিতে এখন আর গ্রাম পঞ্চায়েত অফিসে যেতে হবে না। বাড়িতে বসে অনলাইনে প্রদান করতে পারবেন Property Tax। পশ্চিমবঙ্গ সরকার একটি পোর্টাল চালু করেছেন WB PANCHAYAT ONLINE PROPERTY TAX নামে। এই পোর্টালের মাধ্যমে আপনি এখন সম্পত্তির কর দিতে পারবেন অনলাইনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখন থেকে আপনার সময় বাঁচবে, ফলে দিনের যেকোনো ফাঁকা সময় ঘরে বসে মোবাইল ফোন হোক কিংবা কম্পিউটার বা লেপটপের মাধ্যমে প্রোপার্টি ট্যাক্স প্রদান করতে পারবেন। দেখে নিন কিভাবে অনলাইনে Property Tax Payment করবেন।

West Bengal Gram Panchayat Property Tax Online Payment Process:

1) প্রথমে আপনাকে WB PANCHAYAT ONLINE PROPERTY TAX এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল পোর্টালে আসুন।

2) এরপর ডানদিকে Search Assesse অপশনে আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বার কিংবা Assesse নাম্বার উল্লেখ করে দিয়ে সার্চ করুন।

3) Assesse নাম্বার জানা না থাকলে নিচে থেকে জেলা, ব্লক ও গ্রাম পঞ্চায়েত সিলেক্ট করুন। এরপর Assesse নাম ও বাবা/স্বামীর/মায়ের নাম উল্লেখ করে Search Your Property তে ক্লিক করুন।

4) আপনার সামনে সমস্ত তথ্য চলে আসবে ও কত টাকা বাকি রয়েছে Pay Now এ ক্লিক করে পেমেন্ট করুন।

5) সার্চ করার পর যদি Sorry No Assessee Found চলে আসে, তাহলে নিকটবর্তী গ্রাম পঞ্চায়েত অফিসে যোগাযোগ করুন।

West Bengal Panchayat Property Tax Online Payment Link:- ক্লিক

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button