শিক্ষা

WB TET 2023 Answer Key Pdf : টেট পরীক্ষার উত্তর পত্র প্রকাশ করলো বোর্ড, কত নাম্বার উঠলো চেক করুন!

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে, West Bengal Primary TET 2023 পরীক্ষার উত্তর পত্র প্রকাশিত করা হলো।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

West Bengal Board Of Primary Education থেকে TET 2023 পরীক্ষার Answer Key প্রকাশিত হলো। দেখে নিন ঝটপট, আপনার কতগুলো উত্তর ঠিক হয়েছে। আর কতগুলো প্রশ্নের উত্তর ভুল করে ফেলেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, কোনো পরীক্ষার্থী যদি ভুল উত্তর করে থাকে তাহলে তাদের নাম্বার কাটা হবে না। অর্থাৎ অন্যান্য পরীক্ষাট মতো পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে নেওয়া Primary TET Exam এ কোনো নেগেটিভ মার্কস নেই।

West Bengal Board Of Primary Education থেকে অনুষ্ঠিত Primary TET Exam 2023 পরীক্ষা নেওয়া হয়েছিল 24/12/2023 তারিখে। পরীক্ষা শেষে পরীক্ষার্থীদেরকে প্রশ্ন পত্র যেমন দেওয়া হয়েছিল বাড়ি নিয়ে আসার জন্য। ঠিক তেমনি একটি উত্তর পত্র সবুজ কালারের দেওয়া হয়েছিল। যেখানে পরীক্ষার্থীরা কি উত্তর করেছে তা উল্লেখ রয়েছে।

আজ পর্ষদের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে, উত্তর পত্র প্রকাশ করা হলো। ঘটপট মিলিয়ে নিন উত্তর গুলো। তবে উত্তর মেলানোর আগে মাথায় যেটা রাখতে হবে তা হলো, আপনার প্রশ্নের Booklet Code। Question Booklet Code রয়েছে 5 ধরনের, যেমন- A1-23, B2-23, C3-23, D4-23 এবং E5-23।

আপনার কাছে থাকা সবুজ কালারের উত্তর পত্রে দেখুন Question Booklet Code এর পাশে গোল করা রয়েছে। এরপর মিলিয়ে নিন, আপনার উত্তর।

How To Download TET 2023 Answer Key / West Bengal TET 2023 Answer Key Download Online

১) প্রথমে আপনাকে wbbprimaryeducation.org এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Notice এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে দেখুন 07/05/2024 তারিখে একটি নোটিশ প্রকাশিত হয়েছে। সেই লিংকে ক্লিক করে West Bengal TET 2023 Answer Key ডাউনলোড করে নিন।

West Bengal Primary TET 2023 Answer Key Download Link:- Download

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button