পড়ুয়াদের দিচ্ছে ১০ লক্ষ টাকা মমতা,স্টুডেন্ট ক্রেডিট কার্ড আবেদন পদ্ধতি West Bengal Student Credit Card Scheme Apply. Wb Student Credit Card

Published By: MD 360 NEWS | Updated:
google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে,তাদের সরকার আসলে পড়ুয়াদের পড়াশোনার সুবিধার্থে ১০ লক্ষ টাকার Student Credit Card দিবে।বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা জানিয়ে দিলেন যে, Student Credit Card প্রকল্প ক্যাবিনেট অনুমোদন পেয়েছে। এই প্রকল্পের লাভ দশম শ্রেণী থেকে শুরু করে পড়ুয়ারা পাবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে,পড়াশোনা করার জন্য আর ঘরবাড়ি বিক্রি করতে হবে না,পড়াশোনার জন্য পশ্চিমবঙ্গ সরকার পড়ুয়াদের এবার থেকে ১০ লক্ষ টাকা লোন(Student Loan) দিবে।আর এই লোনের গ্যারেন্টার হবে সরকার নিজেই। মুখ্যমন্ত্রী মমতা আজকে এটাও জানিয়ে দেন যে,পড়াশোনার জন্য বাবা-মাকে যে চিন্তা করতে হয়,তা আর করতে হবে না।এখন সরকার পড়ুয়াদের পাশে আছে,পড়ুয়াদের জন্য সরকার নিয়ে আসলো স্টুডেন্ট ক্রেডিট কার্ড।

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী জানান, এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্পের মাধ্যমে পড়ুয়ারা ১০ লক্ষ টাকা লোন(10 Lakh Loan) নিতে পারবেন।কার্ডের বৈধতা থাকবে ৪০ বছর পর্যন্ত। উচ্চ শিক্ষার জন্য রাজ্য সরকার দিচ্ছে পড়ুয়াদের এই লোনটি। এই টাকা শোধ করার জন্য ১৫ বছর সময় থাকবে।
আবেদন কিভাবে করতে হবে West Bengal Student Credit Card তা জানা যাবে, আগামী ৩০ তারিখ থেকে জানা যাবে আবেদন অনলাইনে নাকি অফলাইনে করতে হবে। পাশাপাশি কিভাবে কোথায় যোগাযোগ করতে হবে কি কি ডকুমেন্টস লাগবে তা ৩০ তারিখ প্রকল্প চালু হলেই জানা যাবে।আর তার সমস্ত আপডেট আপনি পেয়ে যাবে Md 360 News এর পাতায়, তাই চোখ রাখুন সবসময়।

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author