চাকরি

রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশে চাকরি 2024, নিয়োগ হচ্ছে সুপারভাইজার,টেকনিশিয়ান সহ বিভিন্ন পদে! আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গ সরকারের Office Of The Chief Medical Officer Of The Health থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উচ্চ মাধ্যমিক পাশ, স্নাতক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আবেদন করার জন্য পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা ও বাংলা ভাষায় লেখা, পড়া ও বলার দক্ষতা থাকতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হচ্ছে Labrotary Technician, Senior Treatment Supervisor, Medical Officer DTC এবং ICTC Lab Technician পদে। এই সমস্ত পদে নিয়োগ করা হবে চুক্তি ভিত্তিক।

আজকের প্রতিবেদনে দেখে নিন, এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স কত চাওয়া হয়েছে কোন পদে, মাসিক বেতন কত টাকা করে রয়েছে পদ ভিত্তিক, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

Labrotary Technician পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 22 হাজার টাকা করে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে Physics, Chemistry, Biology বিষয়ের উপর। এর পাশাপাশি Basic অভিজ্ঞতা থাকতে হবে কম্পিউটার বিষয়ে। আবেদন করার জন্য আরও কিছু যোগ্যতা থাকতে হবে।

Senior Treatment Supervisor পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 25 হাজার টাকা করে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে Science বিষয়ে স্নাতক পাশ। এর পাশাপাশি আরও কিছু যোগ্যতা উল্লেখ করা হয়েছে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।

Medical Officer DTC পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 60 হাজার টাকা করে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 62 বছর বয়সের মধ্যে। আর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্বীকৃতি প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে MBBS Degree এবং Computer অভিজ্ঞতা থাকতে হবে। এর পাশাপাশি আরও কিছু যোগ্যতা উল্লেখ করা হয়েছে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

ICTC Lab Technician পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 13 হাজার টাকা করে। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে Medical Labrotary Technology বিষয়ে Graduate করা থাকতে হবে। এর পাশাপাশি অভিজ্ঞতা থাকতে হবে। এর পাশাপাশি আরও কিছু যোগ্যতা চাওয়া হয়েছে, বিস্তারিত দেখে নিন অফিসিয়াল নোটিফিকেশন থেকে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.wbhealth.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে অনলাইন আবেদন করতে হবে 05/07/2024 তারিখের মধ্যে।

West Bengal Labrotary Technician, Senior Treatment Supervisor, Medical Officer DTC & ICTC Lab Technician Recruitment Notification 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button