Yuvashree New List 2024: যুবশ্রী প্রকল্প নতুন লিস্ট 2024! বেকার ভাতা নতুন লিস্ট 2024! নাম দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্যের মানুষদের জন্য পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন প্রকল্প চালু করেছেন। মেয়েদের ১৮ বছর হলেই ২৫ হাজার টাকা, মেয়েদের বিয়েতে ২৫ হাজার টাকা, স্কলারশিপ এর হাজার হাজার টাকা, ২৫ বছর বয়সী মা-বোনদের জন্য মাসিক ১০০০ টাকা ও ৫০০ টাকা। পাশাপাশি বয়স্কদের জন্য বয়স্ক ভাতা-যেখানে প্রতি মাসে মাসে ১০০০ টাকা করে। শুধু তাই নয় বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকে শুরু করে কৃষক বন্ধুদের জন্য কৃষক বন্ধু নতুন প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে বার্ষিক ১০ হাজার টাকা ইত্যাদি নানান প্রকল্প। তার মধ্যে রয়েছে বেকার ছেলে-মেয়েদের জন্য যুবশ্রী প্রকল্প কিংবা বেকার ভাতা প্রকল্প।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

পশ্চিমবঙ্গে স্থায়ী বাসিন্দা হলেই এই প্রকল্পের সুবিধা পাওয়া যায়। এরজন্য অবশ্য অনলাইন আবেদন করতে হবে, আবেদন করার পর লিস্টে নাম চলে আসলে প্রতি মাসে এই প্রকল্পের সুবিধা পাওয়া যায়। যুবশ্রী প্রকল্প কিংবা বেকার ভাতা প্রকল্পে আবেদন করলে প্রতি মাসে পাওয়া যায় ১ হাজার ৫০০ টাকা করে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এর শর্ত হলো যদি কোনো বেকার ছেলে মেয়ে সরকারি চাকরি না পেয়ে থাকে,তাহলে এখানে নাম নথিভুক্ত করলে রাজ্য সরকার তাদের Bank Account এ প্রতি মাসে ১ হাজার ৫০০ টাকা করে পাঠিয়ে থাকে।

বেকার ভাতা কিংবা যুবশ্রী প্রকল্পে যারা যারা নাম নথিভুক্ত করেছেন, তাদের নাম যদি লিস্টে থাকে তবেই এই প্রকল্পের টাকা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হয়ে থাকে। তাহলে লিস্টে কিভাবে নাম চেক করবেন এবং কিভাবে দেখবেন যে আপনার নাম Employment Exchange Office এ রেজিস্ট্রার হয়েছে কিনা!

Yuvashree Prakalpa New List 2024 Check Online / Bekar Vata New List 2024 Check

১) প্রথমে আপনাকে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর View your name under Employment Bank and Yuvasree তে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Temporary EB নাম্বার বসিয়ে দিন, আবেদন করার সময় যে নাম্বার পেয়েছেন।
৪) এরপর সাবমিট এ ক্লিক করে দেখে নিন নাম নথিভুক্ত হয়েছে কিনা। আর কত নাম্বার ফর্ম সাবমিট করতে বলছে।

Website Link:- ক্লিক