টেক টিপস

Aadhar Bank Link: আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিংক দেখুন অনলাইনে?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

দিন যতো এগোচ্ছে প্রযুক্তি ততো উন্নতি হচ্ছে। ঠিক তেমনি Banking পরিষেবাও দিন দিন আপডেট হচ্ছে। আধার কার্ড, এই ১২ সংখ্যার নাম্বার দিয়ে দেশের যেকোনো প্রান্তে লেনদেনের সুবিধা পাওয়া যায়। আর এই সমস্ত সুবিধা তখনি সম্ভব, যখন আধার কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক থাকবে(Aadhar Card Bank Account Link)।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্য সরকার কিংবা কেন্দ্র সরকার বর্তমান দিনে যতো রকমের সুবিধা(টাকা) দেশের তথা রাজ্যের জনগণকে দিয়ে থাকে,তা সম্পূর্ণ ব্যাঙ্কে। এর আগে জব কার্ড হোক বা কৃষক বন্ধু প্রকল্প তা হাতে হাতে কিংবা চেক এর মাধ্যমে দেওয়া হতো। বর্তমান সময়ে তা দেওয়া হয় DBT এর মাধ্যমে অর্থাৎ সরাসরি Bank Account এ।

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার টাকা পেতেও এখন লাগে না ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার। শুধু আধার কার্ড নাম্বার থাকলেই তা সম্ভব হয়ে ওঠে, কেননা সময়ের সাথে সমস্ত কিছু আপডেট হয়ে যাচ্ছে। এখন থেকে যেকোনো প্রকল্পের সুবিধা পেতে দরকার পরে আধার কার্ড নাম্বার। আর সেই আধার কার্ড নাম্বার কে লিংক করে নিতে হবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে।


অনেকসময় লক্ষ্য করা যায়, এক ব্যক্তির একের অধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার থাকে।ফলে সরকারি সুবিধা কোন Bank Account এ Credit হলো তা বুঝতে পারে না। এই সমস্ত সমস্যার অবসান বর্তমান দিনে। এখন আধার কার্ড যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে লিংক থাকবে,সেই অ্যাকাউন্টেই তিনি সুবিধা পাবেন।

আপনি কিভাবে চেক করবেন, আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিংক রয়েছে কিনা। নাকি আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক নেই। আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক চেক করার জন্য, আর যেতে হবে না ব্যাঙ্কে। বাড়িতে বসে খুব সহজেই চেক করুন আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক।


আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক চেক করার জন্য প্রথমে My Aadhaar এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। এরপর Log In এ ক্লিক করে আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন। তারপর Bank Seeding Status এ ক্লিক করতেই আপনার আধার কার্ড কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিংক রয়েছে, তা সহজেই দেখে নিতে পারবেন।

আর যদি আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিংক না থাকে,তাহলে নিকটবর্তী ব্যাঙ্কের শাখায় গিয়ে আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক করে ফেলুন। অনলাইনে আধার কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক পদ্ধতি এখনো চালু হয়নি।

Related Articles

Back to top button