টেক টিপস

আধার কার্ড সংশোধন বন্ধ অনলাইনে নতুন আপডেট, কিভাবে ঠিক করবেন দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ড আপডেট নিয়ে বড়ো আপডেট জারি করলো Uidai। নতুন এই আপডেট এ অনেক আধার কার্ডধারীদের সমস্যায় পড়তে হবে। কেননা এখন আধার কার্ড অনলাইন আপডেট কিংবা সংশোধন করতে পারবেন না। তবে ঠিকানা সংশোধন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আগে আধার কার্ড এর নতুন ওয়েবসাইট থেকে আধার কার্ড সংশোধন বা আপডেট করা যেতো ৫০ টাকা খরচ করে। যদি আপনার আধার কার্ডে নাম,জন্ম তারিখ কিংবা লিঙ্গ অথবা ঠিকানা ভুল সংশোধন কিংবা পরিবর্তন করতে হয়, তাহলে আপনি অনায়াসে বাড়িতে বসে মোবাইল ফোন দিয়ে সংশোধন করে নিতে পারতেন।

আধার কার্ডের ওয়েবসাইটে নতুন পরিবর্তন, যেখানে বলা হয়েছে আপনি এখন myaadhaar.uidai.gov.in এর ওয়েবসাইট থেকে শুধুমাত্র Address পরিবর্তন করতে পারবেন অনলাইনে।

যদি আপনার আধার কার্ডে নাম ভুল থাকে কিংবা বাবার নাম অথবা স্বামীর নাম। কিংবা আধার কার্ডে যদি আপনার জন্ম তারিখ সংশোধন করতে হয় এরজন্য আপনাকে আধার সেন্টারে যেতে হবে। শুধু তাই নয় যদি আপনার আধার কার্ডের মধ্যে লিঙ্গ পরিবর্তন করতে হয় এরজন্যও নিকটবর্তী আধার সেন্টার ভিজিট করতে হবে আপডেট করার জন্য। যেটি আগে myaadhaar.uidai.gov.in পোর্টাল থেকে অনলাইনে সংশোধন করা যেতো বাড়িতে বসে।

যদি আপনার আধার কার্ডের মধ্যে ঠিকানার ভুল রয়েছে তা সংশোধন কিংবা আপডেট করার জন্য কোথাও যেতে হবে না। এই কাজ আপনি বাড়িতে বসে মোবাইল ফোন দিয়ে myaadhaar.uidai.gov.in পোর্টাল থেকে ঠিক করতে পারবেন।

আপনার নিকটবর্তী কোথায় আধার এর কাজ করা হয়, কিভাবে জানতে পারবেন?

১) এরজন্য প্রথমে আপনাকে Uidai এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর Locate an Enrolment Center এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে রাজ্যের নাম কিংবা পিন কোড অথবা সার্চ বক্সের সাহায্যে তা খুঁজে নিতে পারবেন কয়েক মিনিটেই।

আধার সেন্টার কোথায়:- Click 

Aadhaar Website Link:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক

Related Articles

Back to top button