কলকাতা পৌর নিগমে চাকরি সবাই আবেদন করতে পারবেন,২২ হাজার টাকা মাসে-দেখুন বিস্তারিত

Published By: MD 360 NEWS | Updated:

কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন এর তরফ থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। প্রতিমাসে দেওয়া হবে ২২ হাজার টাকা করে। কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, শিক্ষাগত যোগ্যতা কি রয়েছে বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে আপনি এই পদে আবেদন এর যোগ্য। আবেদন করার জন্য বয়স থাকতে হবে ৪০ বছরের মধ্যে। বয়স হিসাব করা হবে ০১/০১/২০২৩ তারিখের নিরিখে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

নিয়োগ করা হচ্ছে বেশ কিছু শূন্যপদে ফার্মাসিস্ট পদে। এই পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ২২ হাজার টাকা করে। এই পদে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য কলকাতা পৌর নিগম এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করুন। বিজ্ঞপ্তির শেষ পেজের দিকে থাকা আবেদন ফর্মটি প্রিন্ট করে তা ফিলাপ করে, ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানার ড্রপ বক্সে জমা করুন।

কলকাতা পৌর নিগম এর তরফ থেকে জারি করা ফার্মাসিস্ট পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই নূন্যতম যোগ্যতা থাকতে হবে, ফার্মেসিতে দুই বছরের ডিপ্লোমা। পাশাপাশি প্রার্থীদের অবশ্যই বাংলায় দক্ষতা থাকতে হবে এবং এমএস অফিস এবং ইন্টারনেট সহ কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

মেধা ও প্রাকটিক্যাল পরীক্ষার ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। আবেদনপত্র সঠিকভাবে পূরণ না করলে আবেদন পত্র বাতিল হয়ে যাবে। পাশাপাশি অসম্পূর্ণ আবেদনপত্র ও পদের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা না করলেও বাতিল হতে পারে আবেদন।

এই পদে আবেদন করার জন্য বয়সের প্রমাণ পত্র হিসাবে মাধ্যমিক এডমিট কার্ড কিংবা জন্ম শংসাপত্র দিতে হবে। পাশাপাশি কম্পিউটার সার্টিফিকেট, জাতিগত শংসাপত্র, পরিচয় পত্র ও ঠিকানার প্রমাণ হিসাবে পাসপোর্ট/ভোটার কার্ড / আধার কার্ড দিতে হবে। এছাড়াও শিক্ষাগত যোগ্যতার সমস্ত প্রমান পত্র(D-Pharma/B-Pharma/M-Pharma) ডকুমেন্টস লাগবে ও পশ্চিমবঙ্গ ফার্মাসি কাউন্সিল রেজিস্ট্রেশন সার্টিফিকেট লাগবে।

আবেদন পত্র জমা করার ঠিকানা- To Chief Municipal Health Officer/Secretary, Kolkata City NUHM Society Kolkata Municipal Corporation (CMO Bldg) 5. S.N. Banerjee Road, Kolkata 700013। আবেদন পত্র ও ডকুমেন্টস একটি মুখবন্ধ খামে ভরিয়ে, খামের উপরে পোস্টের নাম উল্লেখ করতে হবে এরপর নির্দিষ্ট ড্রপ বক্সে জমা করতে হবে। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

Notification Download Link:- Download