কৃষক বন্ধু আইডি নাম্বার চেক নতুন পদ্ধতি! Krishak Bandhu Id Number Check

Published By: MD 360 NEWS | Updated:

কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করেছি কিন্তু কৃষক বন্ধু আইডি( Krishak Bandhu Id) কি অনেকেই আমরা তা জানি না! আজকে দেখে নিচ্ছি কৃষক বন্ধু আইডি নাম্বার কিভাবে বের করবেন? Krishak Bandhu Id Number আমাদের অনেক কাজে দরকার পরে,এখন সহজেই দেখে নিন কয়েকটি ধাপ ফলো করে কৃষক বন্ধু আইডি নাম্বার

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বাংলা শস্য বীমায় ফর্ম ফিলাপ করতে গেলে দরকার পরে আমাদের কৃষক বন্ধু আইডি নাম্বার (Krishak Bandhu Id Number Search)। এছাড়াও বিভিন্ন রাজ্য সরকারের প্রকল্পে দরকার পরে Krishak Bandhu Id Number। আপনি দুটো পদ্ধতি অবলম্বন করে কৃষক বন্ধু আইডি নাম্বার বের করতে পারবেন।

Krishak Bandhu Id Number Search By Aadhaar Card / Voter Card / Mobile Number. Krishak Bandhu Id Number Check

প্রথম পদ্ধতি

১) প্রথমে আপনাকে Krishak Bandhu এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের লিংকে ক্লিক করেও Krishak Bandhu এর Website এ আসতে পারবেন।

২) এরপর নথিভূক্ত কৃষকের তথ্যে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে আধার কার্ড, ভোটার কার্ড, মোবাইল নাম্বার, ব্যাঙ্কের অ্যাকাউন্ট নাম্বার কিংবা রেজিস্টার মোবাইল নাম্বার – যেকোনো একটি সিলেক্ট করুন।
৪) এরপর নিচে সেই ডকুমেন্টস এর নাম্বার উল্লেখ করে সার্চে ক্লিক করুন। তাহলেই আপনার সামনে কৃষক বন্ধু আইডি নাম্বার চলে আসবে।

দ্বিতীয় পদ্ধতি

১) পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগের তরফ থেকে নতুন একটি WhatsApp Number চালু করা হয়েছে, সেই নাম্বার থেকেও KB Id Check করতে পারবেন।
২) এরজন্য +91 9830383383 এই WhatsApp NumberHi/Hello লিখে পাঠিয়ে দিন।

৩) এরপর বাংলা কিংবা ইংরেজি সিলেক্ট করুন।
৪) এরপর প্রকল্প গুলি দেখানে ক্লিক করে কৃষক বন্ধু(নতুন) প্রকল্প সিলেক্ট করুন।
৪) তারপর তথ্য নির্বাচনে ক্লিক করে আপনার KB Id জানুন সিলেক্ট করুন।
৫) এরপর আধার কার্ড নাম্বার কিংবা ভোটার কার্ড নাম্বার সিলেক্ট করুন।
৬) এবার আপনার সেই ডকুমেন্টস নাম্বার পাঠিয়ে দিন।
৭) আপনাকে আপনার Krishak Bandhu Id Number পাঠিয়ে দেওয়া হবে। সাথে কি নামে ফর্ম ফিলাপ রয়েছে কৃষক বন্ধু প্রকল্পে সেটিও দেখতে পারবেন।

Krishak Bandhu Id Number Search:- Click