ISRO কর্মী নিয়োগ করছে লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে 2024! দেখুন আবেদন পদ্ধতি!

Published By: MD 360 NEWS | Updated:

ভারত সরকারের ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন(ISRO) তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। বিজ্ঞপ্তি নাম্বার (ADVERTISEMENT NO) NRSC-RMT-1-2024 এবং প্রকাশের তারিখ 22.01.2024 তারিখ। কর্মরত চাকরি প্রার্থীদের জন্য রয়েছে ভালো পরিমানে বেতন এবং নিয়োগ করা হবে আলাদা আলাদা পদে। আবেদন করতে পারবেন এই সমস্ত পদে ভারতীয় সকল নাগরিক তথা পশ্চিমবঙ্গ রাজ্যের যে কোনো জেলা থেকে ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Library Assistant, Nurse, Medical Officer সহ Scientist/
Engineer পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন পদ্ধতি কি রয়েছে এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত আলোচনা করা হয়েছে আজকের প্রতিবেদনে।

Library Assistant পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 18 বছর থেকে 35 বছর বয়সের মধ্যে। বয়স হিসাব করা হবে 12/02/2024 তারিখ অনুযায়ী। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। আর এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 44 হাজার 900 টাকা থেকে শুরু করে 1 লক্ষ 42 হাজর 400 টাকা পর্যন্ত। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে প্রথম শ্রেণিতে স্নাতক + প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি গ্রন্থাগার বিজ্ঞান/ গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বা সমতুল্য বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে।

Medical Officer পদে আবেদন করার জন্য বয়স সীমা উল্লেখ করা হয়েছে 18 বছর থেকে 35 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 56 হাজর 100 টাকা থেকে শুরু করে 1 লক্ষ 77 হাজার 500 টাকা পর্যন্ত।

Nurse পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে 18 বছর থেকে 35 বছর বয়সের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 44 হাজার 900 টাকা থেকে 1 লক্ষ 42 হাজর 400 টাকা পর্যন্ত।

এছাড়াও নিয়োগ করা হচ্ছে Scientist/Engineer পদে বিভিন্ন বিষয়ে। সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা, বেতন আলাদা আলাদা বলা হয়েছে। অতএব আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি ভালো ভাবে ফলো করুন।

এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.nrsc.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সঠিকভাবে আবেদন করুন নির্দিষ্ট সময়ের মধ্যে। আবেদন চলবে 12/02/2024 তারিখ পর্যন্ত।

NRSC Recruitment Notification 2024:- Download 

NRSC Recruitment Online Apply:- Click