প্রকল্প

PM কিষান টাকা দিচ্ছে 28 ফেব্রুয়ারী, 2 হাজার নাকি 10 হাজার,কত পাবেন চেক করুন অনলাইনে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

কৃষকদের মুখে হাসি ফোঁটাতে চলেছে কেন্দ্র সরকার আগামী 28শে ফেব্রুয়ারী 2024 তারিখ। কেননা আগামী বুধবার কেন্দ্র সরকার প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের 16তম কিস্তির টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠাতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের মাধ্যমে কেন্দ্র সরকার বার্ষিক 6 হাজার টাকা পাঠিয়ে থাকে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। চার মাস অন্তর অন্তর 2 হাজার টাকা করে মোট 6 হাজার টাকা পাঠানো হয় এই প্রকল্পের মাধ্যমে। আপনি দেখে নিন অনলাইনে মোবাইল ফোনের মাধ্যমে, আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত টাকা আসতে চলছে 28শ ফেব্রুয়ারী 2024 তারিখ।

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের টাকা পেতে গেলে আপনার আবেদন এর 3টি ধাপ সঠিকভাবে Yes থাকতে হবে। একটি হলো Land Seeding – Yes, দ্বিতীয় ধাপ e-KYC – Yes এবং সর্বশেষ Aadhaar Bank Seeding- Yes। এই ধাপগুলো ঠিকঠাক থাকলে আপনার টাকা আসতো চলছে আগামী 28শে ফেব্রুয়ারী।

অনেক কৃষক 2 হাজার টাকার পরিবর্তে PM Kisan Samman Nidhi প্রকল্পের দুইটি/তিনটি/চারটি/পাঁচটি কিস্তির টাকা পেতে চলছে। কেননা, অনেকের e-KYC কিংবা Land Seeding বা Aadhaar Bank Account Link না থাকার জন্য পূর্ববর্তী কিস্তির টাকা আটকে দেওয়া হয়েছিল। এখন যদি এসব ঠিকঠাক থাকে,তাহলে পূর্ববর্তী বাকি কিস্তির টাকা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসতে চলছে।

আপনি কিভাবে চেক করবেন, কত টাকা আপনি আগামী 28শে ফেব্রুয়ারী পেতে যাচ্ছেন। নিচের কয়েকটি ধাপ ফলো করে তা চেক করে নিন-

১) প্রথমে আপনাকে pfms এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর DBT Status of Beneficiary and Payment Details (Beta ver 1.0) এখানে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Category থেকে PM Kisan সিলেক্ট করুন।

৪) এরপর আপনার PM Kisan এর application id/ Registration No উল্লেখ করুন ও নিচে ক্যাপচার কোড উল্লেখ করে সার্চে ক্লিক করুন।
৫) এরপর আপনার সামনে সমস্ত ডিটেইলস চলে আসবে, তা ভালো ভাবে দেখে নিন।আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত টাকা আসতে চলছে, তা দেখতে পারবেন।

PFMS Website Link:- Click

PM Kisan Website Link:- Click

Related Articles

Back to top button