নতুন ভোটার কার্ড অনলাইন আবেদন শুরু হলো,আবেদন করুন মোবাইল ফোনে

Published By: MD 360 NEWS | Updated:

আপনার বয়স যদি ১৮ বছর কিংবা তার বেশি হয়ে থাকে কিন্তু আপনি যদি এখনো ভোটার কার্ড আবেদন না করে থাকেন। তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনার বয়স ১৮ হতেই আপনি এখন ভোটার কার্ড অনলাইনে বাড়িতে বসে আবেদন করতে পারবেন। শুধু ভোট দেওয়ার জন্য ভোটার কার্ড নয়, ভোটার কার্ড আপনার বয়সের প্রমাণ পত্র, ঠিকানার প্রমাণ পত্র ও পরিচয়পত্র হিসাবেও কাজে আসবে।

তাহলে দেখে নেওয়া যাক অনলাইনে কিভাবে ভোটার কার্ড এর জন্য আবেদন করতে হয়। ভোটার কার্ড অনলাইনে আবেদন করার জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে। আপনি NVSP ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন এছাড়াও voterportal.eci.gov.in পোর্টাল থেকেও আবেদন করতে পারবেন। এমনকি Voter Helpline App থেকেও ভোটার কার্ড অনলাইনে মোবাইল দিয়ে বানিয়ে নিতে পারবেন।

আজকে আমরা খুব সহজেই Voter Helpline App থেকে ভোটার কার্ড অনলাইন আবেদন পদ্ধতি দেখে নিবো ও কি কি ডকুমেন্টস লাগবে তা দেখে নিচ্ছি।

PVC Voter Id Card Apply Online 2023 Bengali. Voter Id Card Online Apply 2023.New Voter Id Card Apply Online Bengali

১) প্রথমে আপনাকে Play Store থেকে Voter Helpline App টি ডাউনলোড করে নিতে হবে।


২) এরপর App টি Open করুন।
৩) এরপর Voter Registration এ ক্লিক করে New Voter Registration (From 6) এ ক্লিক করুন।
৪) পরবর্তী ধাপে মোবাইল নাম্বার দিয়ে লগইন করুন।
৫) এরপর আপনি আপনার রাজ্যের নাৃ,জেলার নাম,বিধানসভার নাম, নিজের নাম, ঠিকানা, বয়স ফটো আপলোড করুন। আর বয়সের ও ঠিকানার প্রমান হিসাবে লিস্টে থাকা যেকোনো ডকুমেন্টস সিলেক্ট করে তা আপলোড করুন। আর PVC Voter Card এ যেই পাসপোর্ট ফটো দিতে চান তা আপলোড করে সাবমিট করুন।


৬) সাবমিট করতেই আপনি একটি Reference Number পেয়ে যাবেন। সেই নাম্বার দিয়ে Status Check করে দেখে নিন ভোটার কার্ড হয়েছে কি না।
৭) ভোটার কার্ড হয়ে গেলে অনলাইন থেকে ডাউনলোড করে নিন।ভোটার কার্ড ডাউনলোড লিংকঃ- ডাউনলোড

Voter Helpline App Download Link:- ডাউনলোড

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক