চাকরি

Contractual Teacher Job 2024: রাজ্যে রেলওয়ে স্কুলে শিক্ষক নিয়োগ পরীক্ষা ছাড়াই! ভালো বেতন,আবেদন পদ্ধতি দেখুন!

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফ থেকে Railway HS School এ শিক্ষক - শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে বাংলা, ইংরেজি, ইতিহাস, সংস্কৃত সহ বিভিন্ন বিষয়ে উচ্চ মাধ্যমিক পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় লিখিত পরীক্ষা ছাড়াই!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফ থেকে Railway HS School এ শিক্ষক – শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে বাংলা, ইংরেজি, ইতিহাস, সংস্কৃত সহ বিভিন্ন বিষয়ে যোগ্য প্রার্থীদের। কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই, নিয়োগ করা হচ্ছে ইন্টারভিউ এর মাধ্যমে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফ থেকে এই সমস্ত পদে। Railway HS School এ যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে চুক্তিভিত্তিক ভাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা Railway HS School এ শিক্ষকতা করার জন্য আবেদন করতে পারবেন। নিয়োগ করা হচ্ছে Railway HS School, Alipurduar JN। যে সমস্ত বিষয়ে নিয়োগ করা হচ্ছে তা হলো, PGT- Biology, Computer Science, History, Hindi, Political Science, Bengali এবং TGT- Hindi, English, Sanskrit, Computer Science,Pure Science,Social Science,Sociology আর TRT – English Medium বিষয়ে।

আজকের প্রতিবেদনে দেখে নিন, উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে কি বলা হয়েছে, Railway HS School, Alipurduar JN এ আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, প্রার্থীদের বয়স কত থাকতে হবে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে, এছাড়া ইন্টারভিউ কবে কোথায় অনুষ্ঠিত হবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

PGT অর্থাৎ Post Graduate Teacher পদে সমস্ত বিষয়ের শিক্ষকদের মাসিক বেতন রয়েছে 27 হাজার 500 টাকা করে। TGT অর্থাৎ Trained Graduate Teacher পদে কর্মরত শিক্ষকদের মাসিক বেতন রয়েছে 26 হাজার 250 টাকা করে। আর PRT অর্থাৎ Primary Teacher পদে কর্মরত শিক্ষকদের মাসিক বেতন রয়েছে 21 হাজার 250 টাকা করে।

উপরে উল্লেখিত শিক্ষক পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 65 বছর বয়সের মধ্যে।

PGT ক্যাটাগরিতে যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হচ্ছে সেই সব বিষয়ে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে Master Degree করূ থাকতে হবে উক্ত বিষয়ে 50% নাম্বার সহ। এর পাশাপাশি B.Ed ডিগ্রি করা থাকতে হবে।

TGT বিভাগে যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হচ্ছে, সেই সব বিষয়ে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ কিংবা গ্রাজুয়েট করা থাকতে হবে 50% নাম্বার পেয়ে। পাশাপাশি B.El.Ed কিংবা B.Ed ডিগ্রি থাকতে হবে তাহলে আবেদন করতে পারবেন।

PRT পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ করা থাকতে হবে এবং B.El.Ed কিংবা B.Ed ডিগ্রি করা থাকতে হবে।

উপরে উল্লেখিত পদে আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভালো ভাবে শিক্ষাগত যোগ্যতা দেখে নিন। এই সমস্ত বিষয়ে নিয়োগ করা হচ্ছে যোগ্য প্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে। এরজন্য উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে উপযুক্ত সমস্ত ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে ইন্টারভিউ এর জন্য 07/06/2024 তারিখে সকাল 8টা থেকে 10 টার মধ্যে Railway HS School, Alipurduar Junction N.F.RLY।

Railway HS School, Alipurduar Junction Teacher Recruitment Notification 2024:- Download

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button