ঘরের টাকা পাচ্ছেন না! রাজ্যে আজ থেকে সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্প 20 টি প্রকল্পরে আবেদন,দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

দুয়ারে সরকার ও পাড়ায় সমাধানের পর এবার রাজ্যে আজ থেকে শুরু হচ্ছে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক উদ্যোগে সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্প এবার গ্রামে গ্রামে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যবাসী আজ থেকে সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্প থেকে 20 টি পরিষেবা(প্রকল্প) পেতে চলছে সম্পূর্ণ বিনামূল্যে। এরজন্য অবশ্যই আপনাকে নিকটবর্তী সমস্যা সমাধান – জনসংযোগ শিবিরে যেতে হবে। সেখান থেকে সম্পূর্ণ বিনামূল্যে আবেদন ফর্ম পেয়ে যাবেন,এরপর তা ফিলাপ করে ডকুমেন্টস সহকারে সেখানে জমা করতে হবে। আপনার আবেদন খতিয়ে দেখে আপনাকে সেই প্রকল্পের সুবিধা দেওয়া হবে।

আজকের প্রতিবেদনে দেখে নিন আপনার জায়গায় কোথায় বসতে চলছে সমস্যা সমাধান – জনসংযোগ শিবির। এই শিবির থেকে আপনি 20 টি প্রকল্পের সুবিধা পাওয়ার পাশাপাশি আপনি আপনার বিভিন্ন অভিযোগ জানাতে পারবেন। বাংলা আবাস যোজনার ঘরের থেকে শুরু করে জব কার্ডের ও তথ্য জানতে পারবেন সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্প থেকে।

আজ থেকে অনুষ্ঠিত হওয়া সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্পে আপনি লক্ষ্মীর ভাণ্ডার,শিক্ষাশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ভবিষ্যৎ ক্রেডিট কার্ড,কন্যাশ্রী,মৎস্যজীবী নিবন্ধীকরণ, খাদ্য সাথী, রূপশ্রী, পাট্টার জন্য আবেদন, স্বাস্থ্য সাথী, মানবিক,বার্ধক্য ভাতা, প্রতিবন্ধকতার শংসাপত্র,বিধবা ভাতা, পশ্চিমবঙ্গ পরিযায়ী শ্রমিক কল্যাণ প্রকল্পের নিবন্ধীকরণ, কাস্ট সার্টিফিকেট, কৃষকবন্ধু, হস্তশিল্পী ও তাঁতশিল্পীর অনলাইন রেজিস্ট্রেশন, মেধাশ্রী, ঐক্যশ্রী এছাড়াও অন্যান্য স্থানীয় সমস্যা এবং অভিযোগের সমাধান পাবেন এই শিবির থেকে।

আজ অর্থাৎ 20 জানুয়ারি 2024 তারিখ থেকে শুরু করে 12ই ফেব্রুয়ারী 2024 তারিখ পর্যন্ত চলবে সমস্যা সমাধান – জনসংযোগ শিবির। আপনার এলাকায় কবে কোথায় এই শিবির বসবে তা জানার জন্য Google এ গিয়ে সার্চ করুন https://ds.wb.gov.in/ লিখে। এরপর Find Your Camp এ ক্লিক করুন। পরবর্তী পেজে জেলার নাম,ব্লক/মিউনিসিপালিটির নাম,গ্রাম পঞ্চায়েত/ব্লক নাম উল্লেখ করতেই নিচে চলবে আসবে – কবে, কোন জায়গায় সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে।

সমস্যা সমাধান – জনসংযোগ ক্যাম্প লিস্ট:- Click